Infinix Hot 20 Series 5G হট ফিচার-সহ খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হবে, সংস্থার ঘোষণায় হৈচৈ

Infinix Hot 20 Series India Launch Date

জনপ্রিয় টেক ব্র্যান্ড ইনফিনিক্স (Infinix) সম্প্রতি তাদের Infinix Hot 20 সিরিজের স্মার্টফোনগুলি বিশ্বের বিভিন্ন দেশে লঞ্চ করেছে। Hot 20 সিরিজে এখনও পর্যন্ত পাঁচটি স্মার্টফোন অন্তর্ভুক্ত রয়েছে – Hot 20 Play, Hot 20i, Hot 20, Hot 20S এবং Hot 20 5G। শোনা যাচ্ছিল, কোম্পানি ভারতীয় বাজারেও খুব শীঘ্রই Infinix Hot 20 সিরিজটি লঞ্চ করবে। আর এখন সংস্থার তরফে সোশ্যাল মিডিয়ায় Hot 20 লাইনআপের ভারতীয় লঞ্চের বিষয়ে নিশ্চিত করা হয়েছে। চলুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Infinix Hot 20 সিরিজ শীঘ্রই আসছে ভারতের বাজারে

ইনফিনিক্স তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে ভারতের বাজারে Infinix Hot 20 সিরিজের লঞ্চের বিষয়ে ঘোষণা করেছে। এই টুইটে কোম্পানি হ্যাশট্যাগ “Shuddh5G” ব্যবহার করেছে যা ইঙ্গিত করে যে, সংস্থাটি আগামী দিনে ভারতীয় বাজারে ইনফিনিক্স হট ২০ ৫জি স্মার্টফোনটি লঞ্চ করতে চলেছে। আর এই ফোনটির পাশাপাশি, ব্র্যান্ডটি এদেশে ইনফিনিক্স হট ২০ প্লে স্মার্টফোনটিও লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। আসুন তাহলে হট ২০ ৫জি এবং হট ২০ প্লে-এর স্পেসিফিকেশন এবং ফিচারগুলি দেখে নেওয়া যাক।

ইনফিনিক্স হট ২০ ৫জি এবং স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য – Infinix Hot 20 5G Specifications, Features and Price

ইনফিনিক্স হট ২০ ৫জি-তে ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি ওয়াটারড্রপ নচ অফার করে। স্মার্টফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত যা একটি ইন্টিগ্রেটেড মালি জি৫৭ জিপিইউ-এর সাথে যুক্ত রয়েছে। এতে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এক্সওএস ১০.৬ (XOS 10.6) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Infinix Hot 20 5G-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জেএন১ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর সমন্বিত ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে৷ আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Hot 20 5G মডেল ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে এসেছে, যা টাইপ-সি পোর্টের মাধ্যমে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া, নিরাপত্তার জন্য এই ইনফিনিক্স হ্যান্ডসেটে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে যা পাওয়ার বাটনে এম্বেড করা হয়েছে। এটির ওজন ২০৪ গ্রাম এবং পরিমাপ ১৬৬.২৫ × ৭৬.৪৫ × ৮.৯৩ মিলিমিটার।

দামের ক্ষেত্রে, Infinix Hot 20 5G রেসিং ব্ল্যাক, স্পেস ব্লু এবং ব্লাস্টার গ্রিন-এই তিনটি কালার অপশনে বাজারে এসেছে। ফোনটির ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১৮০ ইউরো (প্রায় ১৪,৫০০ টাকা)। আর আশা করা যায়, ভারতীয় বাজারে এর দাম প্রায় ১৫,০০০ টাকা হতে পারে।

ইনফিনিক্স হট ২০ প্লে-এর স্পেসিফিকেশন এবং ফিচার – Infinix Hot 20 Play Specifications and Features

ইনফিনিক্স হট ২০ প্লে-এ ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫০০ নিট ব্রাইটনেস সহ ৬.৮২ ইঞ্চির এইচডি+ এলসিডি ডিসপ্লে প্যানেল রয়েছে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৩৭ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য পাওয়ারভিআর জিই৮৩২০ জিপিইউ-টি যুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১০.৬ (XOS 10.6) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Infinix Hot 20 Play ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ অফার করে, যার মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি এআই (AI) সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Hot 20 Play-তে ৬,০০০ এমএএইচ ব্যাটারির ব্যবহার করা হয়েছে, যা একটি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

নিরাপত্তার জন্য, হ্যান্ডসেটটিতে একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। ফোনটির পরিমাপ ১৭১.০ × ৭৮.০ × ৮.৮৫ মিলিমিটার এবং ওজন ২০৯ গ্রাম। Infinix Hot 20 Play চারটি কালার অপশনে পাওয়া যাবে – রেসিং ব্ল্যাক, লুনা ব্লু, অরোরা গ্রীন এবং ফ্যান্টাসি পার্পল।