মাত্র 18999 টাকায় মিলছে iPhone 12, অফারে ভুল নাকি কোম্পানি এটি বন্ধ করতে চলেছে

Apple-এর প্রথম 5G কানেক্টিভিটিযুক্ত স্মার্টফোন মানে iPhone 12 লঞ্চ হয়েছে দু বছরেরও বেশি সময় আগে। এরপর iPhone 13, iPhone 14 হয়ে প্রযুক্তিমহল তথা প্রিমিয়াম ডিভাইস প্রেমীদের কাছে এখন পাখির চোখ আসন্ন iPhone 15 মডেল। এদিকে, সাধারণভাবে নতুন আইফোন বাজারে এলে পুরোনো মডেলের দাম অনেক কমে যায়; তাই ২০২১ সালে লঞ্চ হওয়া iPhone 13 সিরিজ এখন অনেকটাই সস্তা। তবে এর পাশাপাশি iPhone 12 মডেলে বর্তমানে এমন আশ্চর্যজনক সাশ্রয়ী অফার মিলছে যে, তা ভুল করে দেওয়া হচ্ছে নাকি কোম্পানি ফোনটিকে বন্ধ করার পথে হাঁটছে – সেই নিয়ে উঠছে প্রশ্ন।

২০ হাজারের কমে iPhone 12 কেনার সুযোগ দিচ্ছে Flipkart

অ্যাপল আইফোন ১২-র ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম এমনিতে ৫৯,৯০০ টাকা। কিন্তু ফ্লিপকার্ট (Flipkart)-এ এখন এটি ৫৩,৯৯৯ টাকায় কেনার জন্য উপলব্ধ হয়েছে। তবে এই ফ্ল্যাট ডিসকাউন্ট ছাড়াও রয়েছে কিছু ব্যাঙ্ক অফারের সুবিধা – যেমন ফ্লিপকার্ট অ্যাক্সিস ব্যাঙ্ক (Flipkart Axis Bank)-এর কার্ডের মাধ্যমে এই ফোন কিনলে আপনি ৫% ক্যাশব্যাক পেতে পারেন। আবার এইচডিএফসি (HDFC) ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করলে মিলবে ২ হাজার টাকা ছাড়। এতে করে আইফোন ১২-র দাম ৫১,৯৯৯ টাকায় নেমে আসবে।

তবে এখানেই শেষ নয়, আইফোনটি কেনার ক্ষেত্রে এক্সচেঞ্জ অফারে সবচেয়ে বেশি ডিসকাউন্ট দিচ্ছে ফ্লিপকার্ট। এক্ষেত্রে আপনি যদি নিজের পুরোনো স্মার্টফোনটি বিনিময় করেন, তাহলে এর পরিবর্তে পেয়ে যাবেন ৩৩,০০০ টাকা পর্যন্ত ছাড়। অর্থাৎ সমস্ত অফার কাজে লাগানো সম্ভব হলে এর দাম ১৮,৯৯৯ টাকায় নেমে আসবে, যা কিনা একটি বাজেট রেঞ্জের অ্যান্ড্রয়েড স্মার্টফোনের দাম! কিন্তু মনে রাখবেন, এই ছাড়ের পরিমাণ নির্ভর করবে পুরোনো স্মার্টফোনের অবস্থা, মডেল ইত্যাদি বিষয়ের উপর।

iPhone 12-এর স্পেসিফিকেশন

এতটুকু পড়ে নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে, আইফোন ১২-র সস্তায় উপলব্ধ হওয়ার বিষয়টি নিছকই একটি অফার। আসলে কোম্পানি এটিকে বন্ধ করার কোনোরকম ঘোষণা করেনি। সেক্ষেত্রে আপনি যদি এটি কিনতে চান, তাহলে স্পেসিফিকেশন নিয়ে খুব বেশি ভাবতে হবেনা। এই ফোনটিতে ৬.১ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর ওলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। পারফরম্যান্সের জন্য রয়েছে এ১৪ (A14) বায়োনিক চিপসেট। এছাড়া এটি ফটোগ্রাফির জন্য ১২ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বহন করবে। সাথে মিলবে ৫জি সাপোর্ট, আইপি৬৮ ওয়াটার রেজিস্ট্যান্ট রেটিং ইত্যাদিতে ফিচারও।