দূর হবে গ্রাহকদের সমস্ত অভিযোগ, iPhone 16 সিরিজে থাকতে চলেছে বড় চমক

Apple) তাদের নতুন iPhone মডেলে কি কি পরিবর্তন নিয়ে আসছে, তা নিয়ে সারা বছরই ক্রেতাদের মধ্যে কৌতূহল দেখা যায়। গত সেপ্টেম্বর মাসে মার্কিন সংস্থাটি iPhone 15 সিরিজ লঞ্চ করেছে। এ বছরও একই সময় নাগাদ iPhone 16 বাজারে আসবে বলে আশা করা যায়। অ্যাপল আসন্ন আইফোন লাইনআপে তাদের চার-মডেল কাঠামো বজায় রাখবে বলে আশা করা হচ্ছে। অর্থাৎ, iPhone 16 সিরিজে বেস মডেলের সাথে প্লাস, প্রো এবং প্রো ম্যাক্স নিয়ে মোট চারটি মডেল অন্তর্ভুক্ত থাকবে। আর এখন একটি রিপোর্ট দাবি করেছে, আপকামিং আইফোনগুলির বিভিন্ন মডেলের ব্যাটারি ডিজাইন এবং ক্ষমতা আলাদা হতে চলেছে।

iPhone 16 সিরিজে থাকবে নতুন ব্যাটারি ডিজাইন এবং ক্ষমতা

লেটেস্ট রিপোর্ট অনুযায়ী, আইফোন ১৬ সিরিজ কিছু মডেলের জন্য আইফোন ১৩ সিরিজে প্রবর্তিত এল-আকৃতির ব্যাটারি ডিজাইনকে বর্জন করতে পারে। যদিও এই স্থানান্তরের নির্দিষ্ট কারণটি এখনও স্পষ্ট নয়। তবে, সম্ভবত অভ্যন্তরীণ লেআউট পরিবর্তন করার জন্য বা নতুন বৈশিষ্ট্যগুলির জন্য আরও জায়গা বাড়াতে ব্যাটারি ডিজাইন বদলাতে পারে।

তবে ব্যাটারির ক্ষমতায় উল্লেখযোগ্য উন্নতি দেখা দিতে পারে। স্ট্যান্ডার্ড আইফোন ১৬ ফোনটি ৩,৫৬১ এমএএইচ ব্যাটারি অফার করতে পারে, যেখানে আইফোন ১৬ প্লাস বড় ৪,০০৬ এমএএইচ সেল সহ আসতে পারে৷ অন্যদিকে, সবচেয়ে প্রিমিয়াম আইফোন ১৬ প্রো ম্যাক্স-এ বিশাল ৪,৬৭৬ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। এই ব্যাটারি ক্যাপাসিটি বর্তমান প্রজন্মের আইফোন মডেলগুলির তুলনায় যথেষ্ট বেশি।

জানিয়ে রাখি, বেস আইফোন ১৫-এ বর্তমানে একটি ৩,২৭৯ এমএএইচ ব্যাটারি রয়েছে, যেখানে প্রো ম্যাক্স ৪,৩৫২ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি অফার করে। তথ্যগুলি সঠিক হলে, আইফোন ১৬ সিরিজের স্ক্রিন-অন-টাইম এবং সামগ্রিক ইউজার এক্সপেরিয়েন্সে লক্ষণীয় উন্নতি দেখা যাবে।

তবে, এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে এগুলি এখনও অনুমান-নির্ভর তথ্য এবং অফিসিয়াল লঞ্চের আগে এতে বদলও করতে পারে কোম্পানি। অ্যাপল হয়তো পরে তাদের এল-আকৃতির ডিজাইন বজায় রাখার সিদ্ধান্ত নিতে পারে, ব্যাটারির ক্ষমতাগুলিকে পরিবর্তন করতে পারে, কিংবা একবারে ভিন্ন কোনও ব্যাটারি-সম্পর্কিত উদ্ভাবনের সাথে হাজির হতে পারে।

আগের রির্পোট অনুসারে, iPhone 16 সিরিজের মডেলগুলিকে রিডিজাইন করা হবে বলে আশা করা হচ্ছে, যা iPhone 11 Pro দিয়ে শুরু হওয়া ডিজাইনের ট্রেন্ডে ইতি টানবে। নতুন মডেলের রিয়ার ক্যামেরা মডিউলের ক্যামেরা বিন্যাস তির্যক থেকে উল্লম্ব করা হতে পারে। প্রো ম্যাক্স ভ্যারিয়েন্টটি আকারে সেভাবে বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে না। নতুন মডেলগুলি iPhone X এবং iPhone 11-এর অনুরূপ ক্যামেরা লেআউটে ফিরিয়ে আনতে পারে। এছাড়া, এতে একটি নতুন বাটন লেআউট দেখা যাবে, যা ক্যাপাসিটিভ টাচ বাটনগুলিকে অন্তর্ভুক্ত করতে পারে।