বছর ঘুরতেই বিদায়! iPhone 16 সিরিজ থেকে এই কালার অপশন বাদ দিতে চলেছে Apple

অ্যাপল (Apple) যথারীতি এই বছরের শেষের দিকে একাধিক আপগ্রেড সহ iPhone 16 সিরিজ উন্মোচন করতে চলেছে। আইফোন সিক্সটিনের ডিজাইন সহ একাধিক বৈশিষ্ট্যও ইতিমধ্যেই ফাঁস হয়ে গিয়েছে। Pro মডেলগুলি ডেডিকেটেড ক্যামেরা বাটনের মতো বড় পরিবর্তন সহ আসবে বলে জানা গেছে। আর এখন, একটি সূত্র থেকে iPhone 16 Pro মডেলগুলির কালার অপশন প্রকাশ হয়েছে।

iPhone 16 Pro মডেল দুটি নতুন কালার অপশনে বাজারে আসতে পারে

অ্যাপল গত বছরের আইফোন 15 প্রো মডেলগুলিতে টাইটানিয়াম চ্যাসিস যুক্ত করেছিল। উত্তরসূরি মডেলও এবছর একইরকম বিল্ড অফার করবে বলে আশা করা হচ্ছে। আইফোন 15 প্রো এবং আইফোন 15 প্রো ম্যাক্স ন্যাচারাল টাইটানিয়াম, ব্লু, হোয়াইট এবং ব্ল্যাক কালার অপশনে পাওয়া যায়। এক টিপস্টার ‘ দাবি করেছেন, যে, মার্কিন সংস্থাটি আসন্ন সিরিজ থেকে ব্লু টাইটানিয়াম ভ্যারিয়েন্টটি বাদ দিতে পারে। পরিবর্তে, তারা আইফোন 16 প্রো মডেল দুটির জন্য নতুন রোজ টাইটানিয়াম শেড নিয়ে আসতে চলেছে।

জানিয়ে রাখি, গত বছর অ্যাপল প্রথমবার আইফোন 15 সিরিজের জন্য কোনও গোল্ড কালার ভ্যারিয়েন্ট আনেনি। যদিও, এটি 2018 সালে আইফোন এক্সএস এর পর থেকে প্রতি বছরই লঞ্চ করা হতো। যে রোজ শেডটির কথা উল্লেখ করা হয়েছে, সেটি গোল্ড ভ্যারিয়েন্টের টাইটানিয়াম সংস্করণ বলে মনে হচ্ছে। সুতরাং, আশা করা যায় যে গোল্ড অপশন এ বছরের প্রো মডেলে ফিরে আসবে। এছাড়াও, আইফোন 16 প্রো-এর ব্ল্যাক ভ্যারিয়েন্টটি আইফোন 14 প্রো-এর স্পেস ব্ল্যাকের মতো হবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, টিপস্টার এও জানিয়েছেন যে iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max-এ হোয়াইট এবং ন্যাচারাল টাইটানিয়াম কালারগুলি আগের তুলনায় কিছুটা আলাদা দেখতে হবে। সাদা সংস্করণটি দেখতে অনেকটা সিলভার হোয়াইটের মতো হবে, যেখানে অপর শেডে গ্রে কালার অন্তর্ভুক্ত থাকতে পারে।