iQOO 12: লঞ্চের তিন মাসের মধ্যেই সস্তা হল আইকোর ফোন, দাম কত টাকা কমল দেখুন

আইকো গত বছর নভেম্বর মাসে iQOO 12 সিরিজের অধীনে স্ট্যান্ডার্ড iQOO 12 এবং iQOO 12 Pro নামে দুই ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করেছিল। আর এখন ভিভো (Vivo)-অধীনস্থ ব্র্যান্ডটি তাদের ফ্যানদের উদ্দেশ্যে একটি বিশেষ ঘোষণা করেছে। চীনের মার্কেটে স্ট্যান্ডার্ড iQOO 12 মডেলটির দাম ২০০ ইউয়ান (প্রায় ২,৪০০ টাকা) কমানো হয়েছে। উল্লেখযোগ্যভাবে, লঞ্চের প্রায় তিন মাসের মধ্যে এই প্রথম ফোনটির দাম কমানো হল। আসুন তাহলে চীনা বাজারে iQOO 12-এর সংশোধিত মূল্য এবং এর বৈশিষ্ট্যগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

চীনে iQOO 12-এর দাম কমেছে ২০০ ইউয়ান

অনলাইনে কিছু স্ক্রিনশট প্রকাশিত হয়েছে, যা দেখিয়েছে যে, আইকো ১২-এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি এখন জিংডং ( চীনা ই-কমার্স প্ল্যাটফর্ম)-এ ২০০ ইউয়ানের ছাড়ের সাথে উপলব্ধ। তাই, এটি এখন ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,৩১০ টাকা)-এর পরিবর্তে ৩,৭৯৯ ইউয়ান (প্রায় ৪৫,০০০ টাকা) মূল্যের সাথে তালিকাভুক্ত রয়েছে। ডিভাইসটি চীনা বাজারে ব্ল্যাক, হোয়াইট এবং রেড কালার অপশনে উপলব্ধ। উল্লেখ্য, ভারতে ফোনটির দাম কমবে কিনা, তা জানা যায়নি।

iQOO 12 Price

iQOO 12-এর স্পেসিফিকেশন ও ফিচার

আইকো ১২-এ ১.৫কে রেজোলিউশন (১,২৬০ x ২,৮০০ পিক্সেল) এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির এলটিপিও অ্যামোলেড (LTPO AMOLED) প্যানেল উপস্থিত রয়েছে৷ চীনা ভ্যাটরিয়েন্টের চ্যাসিসটি ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৬৪ (IP64) রেটিং প্রাপ্ত। নিরাপত্তার জন্য, এতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অবস্থান করছে এবং অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক অরিজিনওএস ৪.০ (OriginOS 4.0) কাস্টম স্কিনে রান করে।

Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত আইকো iQOO 12 স্মার্টফোনটি চীনে ১২ জিবি র‍্যাম+ ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যায়। কিন্তু বেস মডেলটি ছাড়া বাকি সংস্করণগুলির দামে কোনও কাটছাঁট করা হয়নি।

ফটোগ্রাফির জন্য, iQOO 12-এর পিছনের প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, অটোফোকাস সাপোর্ট সহ একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ওআইএস ও ৩x অপটিক্যাল জুম সাপোর্ট সহ একটি ৬৪ মেগাপিক্সেলের OmniVision OV64B পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা উপস্থিত রয়েছে।

আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যায়। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 12-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১২০ ওয়াট ফ্ল্যাশচার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এতে ডুয়েল স্পিকার, একটি আইআর (IR) ব্লাস্টার এবং একটি বড় হিট ডিসিপেশন ইউনিট পাওয়া যায়।