পারফরম্যান্স নিয়ে কোনো কথা হবে না, iQOO আনছে স্পিড এডিশন স্মার্টফোন

Published on:

iQOO Neo 7 SE Speed Edition Feature

আইকো গত ২০ অক্টোবর তাদের নতুন iQOO Neo 7 স্মার্টফোনটি হোম মার্কেট চীনে লঞ্চ করেছিল। আর গতকাল (৩১ অক্টোবর) থেকে চীনে এই হ্যান্ডসেটটির বিক্রিও শুরু হয়ে গেছে। তবে, তার মধ্যেই Neo 7-এর “Speed Edition”-টিকে নিয়েও জল্পনার পারদ চড়ছে। আজ এক জনপ্রিয় ভারতীয় টিপস্টার iQOO Neo 7 SE-এর কিছু মূল স্পেসিফিকেশন শেয়ার করেছেন, যা থেকে জানা যাচ্ছে প্রসেসর ছাড়া, এই নয়া মডেলটির সকল স্পেসিফিকেশনই স্ট্যান্ডার্ড Neo 7 5G-এর অনুরূপ হবে। চলুন এসম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ফাঁস হল iQOO Neo 7 SE/ Speed Edition-এর মূল বিবরণ

টিপস্টার পারস গুগলানি সম্প্রতি টুইটারে আসন্ন আইকো নিও ৭ এসই মডেলের কয়েকটি প্রধান স্পেসিফিকেশন শেয়ার করেছেন।

টুইট অনুযায়ী, এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ সিরিজের প্রসেসর দ্বারা চালিত হবে, যা ৮ জিবি/ ১২ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে। যদিও, এই স্মার্টফোনে কোয়ালকমের ঠিক কোন প্রসেসরটি ব্যবহার করা হবে, তা বর্তমানে অজানা। তবে, খুব সম্ভবত এটি হবে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১।

এছাড়াও টিপস্টার জানিয়েছেন যে, আইকো নিও ৭ এসই ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। প্রসঙ্গত উল্লেখ্য, পূর্বসূরি নিও ৬ এসই-তে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ওপ্পোর নতুন হ্যান্ডসেটটির ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে, যা সম্ভবত একটি ট্রিপল ক্যামেরা সেটআপের অংশ হবে।

সবশেষে পারস গুগলানি জানিয়েছেন যে, iQOO Neo 7 SE এবং Neo 7 5G-এর মধ্যে একমাত্র পার্থক্য থাকবে এগুলির প্রসেসরে। জানিয়ে রাখি, রেগুলার Neo 7-এ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০+ চিপসেটটি ব্যবহার করা হয়েছে। উল্লেখ্যযোগ্যভাবে, ভারতে বাজারে iQOO Neo 7 SE মডেলটি স্ট্যান্ডার্ড Neo 7 5G হিসাবে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। তবে, পরবর্তী প্রজন্মের SE মডেলটির সম্পর্কে এখনও বিস্তারিতভাবে কিছু জানা যায়নি। কোম্পানির তরফেও এই হ্যান্ডসেট সম্পর্কে এখনও কোনও তথ্য নিশ্চিত করা হয়নি৷ তবে শীঘ্রই Neo 7 SE-এর আরও বিবরণ প্রকাশ্যে আসবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥