5160mah ব্যাটারি ও 120W ফাস্ট চার্জিং সহ বাজার কাঁপাতে আসছে iQOO Neo 9 Pro

আইকো আগামী ২২ ফেব্রুয়ারি ভারতে iQOO Neo 9 Pro লঞ্চ করতে চলেছে। অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-এর প্ল্যাটফর্মে ইতিমধ্যে এই স্মার্টফোনের একটি ল্যান্ডিং পেজ লাইভ হয়েছে, যা ক্রেতাদের আকর্ষিত করার জন্য ধীরে ধীরে নানা বৈশিষ্ট্য প্রকাশ করছে। আপডেট করা পেজটি এখন iQOO Neo 9 Pro-এর ব্যাটারির ক্ষমতা এবং চার্জিং স্পিড প্রকাশ করেছে।

প্রকাশিত হল iQOO Neo 9 Pro-এর ব্যাটারি ও ফাস্ট চার্জিং স্পিড

ভারতের বাজারে আইকো নিও ৯ প্রো গত জুলাই মাসে লঞ্চ হওয়া আইকো নিও ৭ প্রো-এর উত্তরসূরি হিসেবে আসতে চলেছে। বিদ্যমান নিও ৭ প্রো-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আর এখন আইকো নিও ৯ প্রো-এর অ্যামাজন লিস্টিং প্রকাশ করেছে যে, এতে বড় ৫,১৬০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ইউএসবি-পিডি চার্জিং সাপোর্ট সহ, ১২০ ওয়াট চার্জারটি ৬৫ ওয়াট পর্যন্ত চার্জিং গতি সহ ফোন এবং নোটবুকের মতো নানা ডিভাইস চার্জ করতেও ব্যবহার করা যেতে পারে।

ইতিমধ্যেই জানা গেছে যে, আইকো নিও ৯ প্রো-তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর এবং কিউ১ সুপারকম্পিউটিং চিপ ব্যবহৃত হবে, যা একটি উন্নত গেমিং অভিজ্ঞতা প্রদান করবে। ব্র্যান্ডটি সম্প্রতি প্রকাশ করেছে যে, নিও ৯ প্রো ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনে বাজারে আসবে।

ফটোগ্রাফির জন্য, iQOO Neo 9 Pro-তে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX920 প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স উপস্থিত থাকবে বলে নিশ্চিত করা হয়েছে। অন্যান্য রিপোর্ট অনুসারে, এই আইকো ফোনটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা এবং ১.৫কে রেজোলিউশন ও ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসতে পারে।

কোম্পানি ২২ ফেব্রুয়ারি লঞ্চের দিন iQOO Neo 9 Pro-এর মূল্য ঘোষণা করবে, তবে অনুমান করা হচ্ছে যে দাম ৩৫,০০০ টাকার কাছাকাছি থাকতে পারে। ডিভাইসটি ফায়ারি রেড এবং কংকারার ব্ল্যাক- এই দুই কালার অপশনে পাওয়া যাবে। প্রথম ভ্যারিয়েন্টটিতে লাল-সাদা ডুয়েল-টোন ডিজাইন দেখা যাবে, যা লেদার টেক্সচার দ্বারা সজ্জিত হবে।