iQOO Neo 9 Racing: আইকোর নতুন চমক, বাহুবলী চিপসেটের সঙ্গে আনছে রেসিং ফোন

কোয়ালকম (Qualcomm) চলতি মাসেই তাদের একটি নতুন ফ্ল্যাগশিপ-গ্রেড চিপ উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে, যার মডেল নম্বর SM8635 বলে জানা গেছে। অফিশিয়াল নাম ঘোষণা না হওয়া পর্যন্ত এই চিপটিকে Snapdragon 8s Gen 3 বলা হচ্ছে। অনুমান করা হচ্ছে যে, Xiaomi Civi 4, Redmi Note 13 Turbo, Realme GT Neo 6 ও Vivo Pad 3 ট্যাবলেটের পাশাপাশি iQOO Neo 9 সিরিজের একটি ফোনে ওই প্রসেসরটি ব্যবহার করা হবে। আর এখন, এক সুপরিচিত টিপস্টার iQOO Neo 9 সিরিজের আপকামিং ফোনটির ডিসপ্লে এবং ক্যামেরা সম্পর্কিত কিছু আকর্ষণীয় তথ্য ফাঁস করেছেন।

iQOO Neo 9 Racing Edition-এর স্পেসিফিকেশন ফাঁস

গত বছর ডিসেম্বরে, আইকো চীনে স্ন্যাপড্রাগন ৮ জেন ২-চালিত আইকো নিও ৯ এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপের সাথে নিও ৯ প্রো লঞ্চ করেছিল। পূর্বসূরি নিও ৮ সিরিজে দুটি মডেল ছিল – স্ট্যান্ডার্ড আইকো নিও ৮ এবং আইকো নিও ৮ প্রো। তবে, ২০২২ সালে লঞ্চ হওয়া নিও ৭ সিরিজে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্লাস প্রসেসর সহ রেগুলার নিও ৭, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১-এর সাথে নিও ৭ রেসিং এডিশন এবং ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর যুক্তি নিও ৭ এসই সহ তিনটি মডেল বর্তমান। আর ইন্টারনেটে ঘুরে বেড়ানোর তথ্যগুলি ইঙ্গিত করছে যে, নিও-ব্র্যান্ডের আইকো ফোনটি আইকো নিও ৯ রেসিং এডিশন বলা হতে পারে।

ডিজিটাল চ্যাট স্টেশন (DCS)-এর ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) পোস্টের ওপর ভিত্তি করে বলা যেতে পারে যে, আইকো নিও ৯ রেসিং এডিশনটি ৬.৭৮ ইঞ্চির ফ্ল্যাট ওলেড এলটিপিও (OLED LTPO) ডিসপ্লের সাথে আসবে, যা ১.৫কে রেজোলিউশন (২,৮০০ x ১,২৬০ পিক্সেল), ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট এবং ২,১৬০ হার্টজ পর্যন্ত পিডাব্লিউএম ডিমিং অফার করবে। ফটোগ্রাফির জন্য, ডিভাইসটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল-ক্যামেরা সিস্টেম অফার করবে। সম্ভবত, ফোনটির কিছু স্পেসিফিকেশন স্ট্যান্ডার্ড আইকো নিও ৯-এর মতোই হতে পারে।

এর আগে টিপস্টার দাবি করেছিলেন যে, Snapdragon 8s Gen 3-চালিত ফোনটিতে ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ মিলবে। ডিভাইসটিতে প্লাস্টিকের ফ্রেম থাকবে এবং ১২০ হার্টজ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ব্যাটারি অফার করবে। iQOO Neo 9 Racing Edition আগামী মাসে অর্থাৎ এপ্রিলে হোম মার্কেটে পা রাখবে বলে আশা করা হচ্ছে। তবে ডিভাইসটি বিশ্ব বাজারে প্রবেশ করবে কিনা, তা এখনও স্পষ্ট নয়।