80W ফাস্ট চার্জিং সহ থাকবে 6,000mah ব্যাটারি, ঝড় তুলতে আসছে iQOO-র টার্বো ফোন

iQOO Z9, iQOO Z9x এবং iQOO Z9 Turbo নামে তিনটিা স্মার্টফোনের ওপর কাজ করছে আইকো। সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, এই ফোনগুলি যথাক্রমে Qualcomm Snapdragon 7 Gen 3, Snapdragon 6 Gen 1 এবং Snapdragon 8s Gen 3 (আনঅফিশিয়াল) চিপসেটের সাথে আসবে। কয়েকদিন আগে V2352A মডেল নম্বরের একটি ফোনকে চীনের এমআইআইটি (MIIT) সার্টিফিকেশন প্ল্যাটফর্মের ডেটাবেসে তালিকাভুক্ত করা হয়েছিল। এটি চীনে iQOO Z9 Turbo হিসাবে লঞ্চ হবে বলে এখন জানা গিয়েছে। একইসাথে ফোনটির কিছু স্পেসিফিকেশনও প্রকাশ্যে এসেছে।

iQOO Z9 Turbo-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) জানিয়েছেন যে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ এস জেন ৩-চালিত আইকো জেড৯ টার্বো-এ ফ্ল্যাট ডিসপ্লে থাকবে যা ১.৫কে রেজোলিউশন অফার করবে। এতে শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং একটি শর্ট-ফোকাস ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

অন্যান্য রিপোর্ট অনুসারে, আইকো জেড৯ টার্বো-এ ৬.৭৮ ইঞ্চির ওলেড (OLED) প্যানেল থাকবে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং অফার করবে। ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ থাকবে বলে মনে করা হচ্ছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Z9 Turbo ফোনটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বাজারে আসতে পারে। পিছনে ৫০ মেগাপিক্সেলের ডুয়েল-ক্যামেরা সিস্টেম থাকতে পারে। এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিনওএস ৪.০ (OriginOS 4.0) কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা হচ্ছে। অনুমান করা হচ্ছে যে, iQOO Z9 Turbo এপ্রিল মাসে চীনা বাজারে আসবে।

কিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে আইকো Qualcomm Snapdragon 8s Gen 3-চালিত Neo সিরিজের ফোনে কাজ করছে, যার নাম iQOO Neo 9s বা Neo 9 Racing Edition হতে পারে। তবে ডিসিএস দাবি করেছেন যে, উল্লিখিত মডেলটির লঞ্চ স্থগিত করা হয়েছে এবং মনে করা হচ্ছে এটি SD8sG3 চিপের সাথে নাও আসতে পারে।