itel P55+: দশ হাজার টাকার ফোনে 45W ফাস্ট চার্জিং সাপোর্ট, আসছে সবচেয়ে কমদামী 16 জিবি র‌্যামের ফোন

itel P55+ স্মার্টফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬-ইঞ্চি পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) ডিসপ্লে আছে, যা নোটিফিকেশন দেখানোর জন্য ডায়নামিক বার সাপোর্ট করে

itel বর্তমানে ভারতের বাজারে একটি নতুন Power সিরিজের স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। মডেলটি itel P55+ নামে আসবে। হালফিলে ই-কমার্স সাইট Amazon -এ উক্ত হ্যান্ডসেটের একটি ডেডিকেটেড মাইক্রোসাইট লাইভ করা হয়। যার মাধ্যমে itel P55+ স্মার্টফোনের ভারতীয় লঞ্চের তারিখ প্রকাশ্যে এসেছে। ডিভাইসটি ৮ই ফেব্রুয়ারি এদেশে পা রাখবে।

প্রকাশ্যে এলো ভারতে আসন্ন itel P55+ ফোনের ফিচার

জানা গেছে, আইটেল পি৫৫+ ১০,০০০ টাকা বিক্রয় মূল্যের সাথে আসা প্রথম স্মার্টফোন হবে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এক্ষেত্রে ডিভাইসটি মাত্র ৩০ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ হবে বলেও দাবি করা হয়েছে। লিস্টিং অনুসারে, আসন্ন এই পাওয়ার-সিরিজ হ্যান্ডসেটে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যার প্রাইমারি সেন্সর হবে ৫০ মেগাপিক্সেলের। ফোনটিতে এআই ক্লিয়ার পোর্ট্রেট, সুপার নাইট মোড, প্যানোরামা মোড সহ একাধিক ক্যামেরা মোড সাপোর্ট করবে। এতে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ মিলবে। আবার অতিরিক্তভাবে মেমরি ফিউশন প্রযুক্তির সুবিধাও পাওয়া যাবে। আসন্ন এই হ্যান্ডসেট ৩ডি স্টিচিং যুক্ত ভেগান লেদার ফিনিশিং অফার করবে বলেও জানা গেছে।

জানিয়ে রাখি, আইটেল পি৫৫+ স্মার্টফোনটি গত মাসে দক্ষিণ আফ্রিকার বাজারে মুক্তি পেয়েছে। ফলে আশা করা হচ্ছে যে, ডিভাইসটির ভারতীয় সংস্করণ গ্লোবাল ভ্যারিয়েন্টের অনুরূপ ফিচার অফার করবে। নিচে ফোনটির গ্লোবাল ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন আলোচনা করা হল।

itel P55+ এর স্পেসিফিকেশন (গ্লোবাল ভ্যারিয়েন্ট)

itel P55+ স্মার্টফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬-ইঞ্চি পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) ডিসপ্লে আছে, যা নোটিফিকেশন দেখানোর জন্য ডায়নামিক বার সাপোর্ট করে। এতে ইউনিসক টি৬০৬ প্রসেসর এবং মালি জি৫৭ জিপিইউ সমন্বিত আছে। আবার স্টোরেজ হিসাবে ৪ জিবি / ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি UFS 2.2 রম পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম চালিত এই ফোনে ৮ জিবি পর্যন্ত এক্সটেন্ডেড র‍্যাম ফিচার সাপোর্ট করে।

itel P55+ স্মার্টফোনে LED ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + একটি এআই লেন্স। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৫ ওয়াট সুপার চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। কানেক্টিভিটি বিকল্প হিসাবে এতে সামিল থাকছে – একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক৷ নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। itel P55+ ফোনের গ্লোবাল বিকল্পটি – রয়্যাল গ্রিন, মিটিওর পার্পল এবং গ্যালাক্সি ব্লু কালার বিকল্পে এসেছে।