প্রথম সেলে 2 হাজার টাকা ছাড়, Moto G73 5G সস্তায় 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ ভারতে লঞ্চ হল

Published on:

Moto G73 5G Launched in India

আজ অর্থাৎ ১০ই মার্চ Motorola ভারতের বাজারে Moto G73 5G নামের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করলো। জানিয়ে রাখি, এই একই মডেলকে ইতিমধ্যেই ইউরোপের বাজারে উন্মোচন করা হয়েছে। তবে ডিভাইসটির ভারতীয় সংস্করণের কনফিগারেশন, ইউরোপীয় ভ্যারিয়েন্টের থেকে কিছুটা আলাদা। যেমন ফোনটির গ্লোবাল ভ্যারিয়েন্ট ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ অফার করলেও, ভারতীয় ভার্সনটি মাত্র ১২৮ জিবি মেমরি সহ এসেছে। এছাড়া Moto G73 5G হ্যান্ডসেটে FHD+ ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০ চিপসেট, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন, ৫০ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। প্রসঙ্গত সদ্য লঞ্চের মুখ দেখা এই স্মার্টফোনটি বিদ্যমান Moto G72 4G -এর উত্তরসূরি হিসাবে এদেশে এসেছে। চলুন Moto G73 5G স্মার্টফোনের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক…

ভারতে মোটো জি৭৩ ৫জি এর দাম ও লভ্যতা – Moto G73 5G Pricing and Availability in india

ভারতের বাজারে মোটো জি৭৩ ৫জি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। ডিভাইসটির আসল দাম ১৮,৯৯৯ টাকা। কিন্তু লঞ্চ অফারের অংশ হিসাবে এটি ১৬,৯৯৯ টাকায় পাওয়া যাবে। লভ্যতার কথা বললে, আগামী ১৬ই মার্চ থেকে এই নয়া মোটোরোলা স্মার্টফোনের বিক্রি শুরু হবে। এটিকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Motorola.in), ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) এবং রিলায়েন্স ডিজিটাল সহ দেশের শীর্ষস্থানীয় রিটেল স্টোরের মাধ্যমে পাওয়া যাবে। ফোনটি – মিডনাইট ব্লু এবং লুসেন্ট হোয়াইট কালার অপশনে উপলব্ধ।

লঞ্চ অফার হিসাবে, HDFC, ICICI, SBI, এবং AXIS ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ২,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে। অথবা উক্ত ব্যাঙ্কগুলির কার্ড না থাকলে, এক্সচেঞ্জ অফারের অধীনে ২,০০০ টাকা অতিরিক্ত সাশ্রয় করে ফোনটি কিনতে পারবেন গ্রাহকেরা। এছাড়া ৩ এবং ৬ মাসের বৈধতাসম্পন্ন নো-কস্ট ইএমআই বিকল্পের লাভও ওঠানো যাবে, যা শুধুমাত্র HDFC, ICICI, SBI এবং AXIS ব্যাঙ্কের ক্ষেত্রে প্রযোজ্য।

মোটো জি৭৩ ৫জি এর স্পেসিফিকেশন – Moto G73 5G Specifications

মোটো জি৭৩ ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এটি ৬ এনএম প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০ প্রসেসর সহ এসেছে। ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক মাই ইউএক্স কাস্টম স্কিন দ্বারা চালিত। ডিভাইসটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি মেমরি সহ পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ড স্লট ব্যবহার করে এর ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণযোগ্য।

ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে Moto G73 5G ফোনের পিছনে থাকা মডিউলে ইন্টিগ্রেটেড LED ফ্ল্যাশ ও ডুয়াল ক্যামেরা সেটআপ উপস্থিত। ব্র্যান্ডটি তাদের এই নয়া ডিভাইসে একটি আল্ট্রা-পিক্সেল ২µm ক্যামেরা ও একটি ফ্ল্যাগশিপ-গ্রেড সেন্সর ব্যবহার করেছে। এক্ষেত্রে এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং PDAF ও এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। আর ডিসপ্লের উপরিভাগে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, মোটোরোলার নিয়ে আসা এই লেটেস্ট হ্যান্ডসেটে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। কানেক্টিভিটির জন্য – ইউএসবি টাইপ-সি ২.০ পোর্ট এবং ব্লুটুথ ৫.৩ অন্তর্ভুক্ত। ফোনটি ১৩টি ৫জি ব্যান্ডের সমর্থন সহ এসেছে। অডিও ফ্রন্টের ক্ষেত্রে উক্ত ডিভাইসে ডলবি অ্যাটমস সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম পাওয়া যাবে। আবার নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর (পাওয়ার বাটনে এম্বেডেড) এবং ফেস আনলক ফিচার উপলব্ধ। Moto G73 5G জল-প্রতিরোধী IP52 রেটিং প্রাপ্ত। এর পরিমাপ ১৬১.৪x৭৩.৮x৮.৩ মিমি এবং ওজন ১৮১ গ্রাম।

সঙ্গে থাকুন ➥