স্টাইলাস পেন যুক্ত ফোনের যুগ ফিরিয়ে আনছে Motorola, 50MP ক্যামেরার সঙ্গে লঞ্চ শীঘ্রই

Published on:

Moto G Stylus 5G 2023 FCC certified

স্টাইলাস-সমন্বিত Motorola Moto G Stylus 5G 2023 স্মার্টফোনটি খুব শীঘ্রই বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। চলতি মাসের শুরুতে, সুপরিচিত টিপস্টার অনলিক্স ডিভাইসটির ডিজাইন প্রদর্শন করে এর প্রথম রেন্ডারটি প্রকাশ করেন। আর এখন ফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) থেকে অনুমোদন লাভ করেছে এবং এফসিসি তালিকাটি ইঙ্গিত করছে যে, আমেরিকার মার্কেটে Moto G Stylus 5G 2023-এর লঞ্চ খুবই কাছে। আসুন তাহলে এখনও পর্যন্ত ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Moto G Stylus 5G 2023 লাভ করলো FCC সার্টিফিকেশন

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশনটি দেখায় যে XT2315-1, XT2315-4 এবং XT2315-5 – এই সবকটি মডেল নম্বরই মোটো জি স্টাইলাস ৫জি ২০২৩-এর সাথে যুক্ত৷ এর তালিকাটি নিশ্চিত করেছে যে, এটি একটি ৫জি-রেডি ডিভাইস৷ তবে গত অক্টোবরে, সুপরিচিত টিপস্টার ইভান ব্লাস দাবি করেছিলেন যে XT2395 মডেল নম্বর সহ এই মোটোরোলা ফোনটির কোডনাম ‘জেনেভা’ (Geneva)।

এছাড়াও, এফসিসি তালিকাটি দেখায় যে, মোটো জি স্টাইলাস ৫জি ২০২৩ ফোনটি স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে। তবে এটি ছাড়া, তালিকায় মোটো ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

চলতি মাসের শুরুর দিকে, যে রেন্ডারটি ফাঁস হয়েছিল, সেটি থেকে জানা গেছে যে Moto G Stylus 2023-এর সামনে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে থাকবে। ডিভাইসটির পিছনে একটি এলইডি ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা ইউনিট অবস্থান করবে। ফোনটির ডানদিকে পাওয়ার বাটন এবং ভলিউম আপ/ডাউন বাটনগুলি দেখতে পাওয়া যাবে। এছাড়াও অক্টোবরে ফাঁস হওয়া তথ্যগুলি প্রকাশ করেছে যে, Moto G Stylus 2023 মডেলটি ৪জি এবং ৫জি সংস্করণে আসবে। এতে সম্ভবত ৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি বিল্ট-ইন স্টোরেজ পাওয়া যাবে। মোটোরোলার এই স্টাইলাস ফোনটি দুটি কালার অপশনে আসতে পারে – ব্ল্যাক বিউটি এবং ক্রিস্টাল গ্রে। উল্লেখযোগ্যভাবে, ডিভাইসটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারেই পাওয়া যাবে বলে জানা গেছে।

জানিয়ে রাখি, গত বছর আত্মপ্রকাশ করা Moto G Stylus 2022-এ ৬.৮ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত, যা সর্বাধিক ৮ জিবি র‍্যাম, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Moto G Stylus 2022-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের লেন্স এবং ২ মেগাপিক্সেলের সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। সবশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G Stylus 2022 ফোনটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে এসেছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে৷

সঙ্গে থাকুন ➥