বিছানায় Smartphone চার্জ, ইউজারের সুখনিদ্রা ঘুচল আগুনে! ইন্টারনেটে ভাইরাল ভয়ঙ্কর ভিডিও

Published on:

Smartphone Charging Burnt

স্মার্টফোন এখন অনেক মানুষের কাছেই প্রাণভোমরার সামিল – আট থেকে আশি, বয়েস যাইহোক না কেন, কাজে-অকাজে দিনের একটা মুহূর্তও ফোন ছেড়ে থাকতে পারেননা একাংশই। বলতে গেলে এই খুদে যন্ত্রটি গোটা সমাজে একপ্রকার আসক্তি সৃষ্টি করেছে। এমনকি পরিস্থিতি এমন জায়গায় গিয়ে থেকেছে যে, চার্জিংয়ের সময়েও লোকজন ফোন ঘাঁটতে ছাড়ছেননা। আর এই কারণে মাঝেমধ্যেই বিপদ ঘটার কথা শোনা যাচ্ছে। যেমন সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা গেছে বিছানায় রেখে ফোন চার্জ করার সময় তাতে আগুন ধরেছে গেছে এবং ফোনের সাথে পুড়ে গেছে বিছানার ম্যাট্রেসও। তাই আপনার যদি এমন অভ্যাস থেকে থাকে, তাহলে পুরো ঘটনাটি জেনে নিন এবং সময় থাকতে সাবধান হন। নাহলে আপনিও বড় সমস্যায় পড়তে পারেন।

বিছানায় স্মার্টফোন চার্জ দিতে গিয়ে ধরল আগুন

স্মার্টফোনের বিস্ফোরণ বিপজ্জনক হলেও এখনকার সময়ে কোনো নতুন বিষয় নয়। সেক্ষেত্রে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে, তাতে দেখা গেছে যে শুধু অতিরিক্ত ব্যবহারই নয়, চার্জ করার সময় ফোন বিছানায় রাখলেও কত বড় দুর্ঘটনা ঘটতে পারে। ভিডিও অনুযায়ী, এই ঘটনার ভিক্টিম ব্যক্তি তার ফোন চার্জে বসিয়ে সেটিকে বিছানায় রেখে ঘুমিয়ে ছিলেন কিছুক্ষণ পর তিনি দেখেন যে তার বিছানার গদি পুড়ে একটি বড় ছিদ্র হয়ে গেছে। আর ফোনটিও পুড়ে কার্যত ছাই হয়ে গেছে।

জানা গিয়েছে যে, ফোনটি দীর্ঘ সময় চার্জে থাকার কারণেই তা অতিরিক্ত গরম হয়ে যায় এবং আগুন ধরে যায়। এর ফলে ফোনটির সাথে সাথে পুড়ে যায় বিছানার ম্যাট্রেসও। তাই সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও শেয়ার করে সমস্ত স্মার্টফোন ইউজারকে বিছানায় ফোন না রাখার পরামর্শ দেওয়া হয়েছে, কারণ এতে হতে পারে আরও বড় বিপদ! উল্লেখ্য, বিশেষজ্ঞরাও ফোন চার্জ করার সময় সেটিকে দূরে রাখার পরামর্শ দেন।

অতএব ফোন চার্জিংয়ে বসিয়ে সেটি ব্যবহার না করে নির্দিষ্ট দূরত্বে রাখুন। এছাড়া দীর্ঘ সময় এটিকে চার্জিং পয়েন্টের সাথে কানেক্ট করেও রাখবেননা। কোনো কারনে ফোনে হিটিং ইস্যু দেখা দিলে তৎক্ষণাৎ সেই বিষয়ে সার্ভিস সেন্টারের সাথে যোগাযোগ করুন।

সঙ্গে থাকুন ➥