পুজোতে হাতে থাকবে নতুন আইফোন, ভারতে iPhone 15 সিরিজের বিক্রি দ্রুত শুরু করতে তৎপর Apple

Published on:

apple-iphone-15-series-india-launch-sale-will-start-same time-with-global-release

বহু প্রতীক্ষিত Apple iPhone 15 সিরিজটি চলতি মাসেই বিশ্ব বাজারে লঞ্চ হতে চলেছে। এই লাইনআপটির অধীনে আগের বছরের মতোই iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max/ Ultra – এই চারটি মডেল বাজারে আসবে। লঞ্চের পর লেটেস্ট আইফোন মডেলগুলি গ্লোবাল মার্কেটে শীঘ্রই বিক্রির জন্য উপলব্ধ হবে বলে জানা গেছে এবং মনে করা হচ্ছে এগুলি ভারতীয় বাজারে পৌঁছাতেও খুব বেশি সময় নেবে না।

Apple iPhone 15 সিরিজের বিক্রি ভারতে দ্রুত শুরু হবে

দক্ষিণ ভারতের চেন্নাইয়ে অবস্থিত ফক্সকন (Foxconn)-এর ফ্যাক্টরিতে আইফোন ১৫-এর উৎপাদন জোরকদমে চলছে। মনে করা হচ্ছে যে অ্যাপল ভারত এবং গ্লোবাল মার্কেটে আইফোনের লঞ্চের মধ্যে ব্যবধান কমাতে চাইছে। অর্থাৎ, ভারতে আইফোন ১৫ লাইনআপের লঞ্চ আগের বছরের তুলনায় দ্রুত হবে। জানিয়ে রাখি, লেটেস্ট আইফোন ১৪ সিরিজটির গ্লোবাল মার্কেটে প্রকাশের পর এদেশে পৌঁছতে প্রায় এক মাস বেশি সময় লেগেছে।

বর্তমানে, অ্যাপল এদেশের আসন্ন উৎসবের মরশুমে আইফোন ১৫-এর চাহিদার ব্যাপক বৃদ্ধি পাবে বলে আশা করছে। তাই আনুষ্ঠানিকভাবে উন্মোচনের পরই ভারতে সিরিজটি লঞ্চ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মার্কিন প্রযুক্তি সংস্থাটি ভারতে নির্মিত মডেলগুলি বাইরের বাজারেও রপ্তানি করবে। চারটি আইফোন ১৫ মডেলের গণ উৎপাদন ইতিমধ্যেই শুরু হয়েছে, তবে টপ-এন্ড আইফোন ১৫ প্রো ম্যাক্স বাজারে আসতে কয়েকদিন বিলম্ব হবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

জানিয়ে রাখি, Apple এই ‘মেড ইন ইন্ডিয়া’ আইফোনগুলিকে এবছর ডিসেম্বর মাস নাগাদ ইউরোপীয় এবং আমেরিকার বাজারে রপ্তানি করার পরিকল্পনা করছে। Apple iPhone 15 সিরিজ আগামী ১২ সেপ্টেম্বর লঞ্চ করা হবে। তাই আশা করা যায় সিরিজটির বিষয়ে আরও তথ্য খুব শীঘ্রই অনলাইনে প্রকাশিত হবে।

সঙ্গে থাকুন ➥