সেপ্টেম্বরে নয়, পুজো শুরুর ঠিক আগে আসবে iPhone 15 Pro Max, কারণ অবাক করবে

Published on:

iPhone 15 Pro Max Launch Delay

অ্যাপল (Apple) আগামী মাসেই বিশ্ব বাজারে iPhone 15 লাইনআপটি উন্মোচন করতে চলেছে। লঞ্চের পরের সপ্তাহে নতুন ফোনগুলির শিপমেন্ট শুরু হবে বলে আশা করা হচ্ছে। তবে এখন একটি সূত্র জানিয়েছে যে, স্ট্যান্ডার্ড iPhone 15, iPhone 15 Plus এবং iPhone 15 Pro মডেলগুলির তুলনায়, টপ-এন্ড iPhone 15 Pro Max এর বাজারে আসতে বিলম্ব হতে পারে। ঠিক কি কারণে এই বিলম্ব, জেনে নেওয়া যাক।

iPhone 15 Pro Max-এর দেরিতে বাজারে আসার সম্ভাবনা প্রবল

আগামী মাসে লঞ্চ হওয়ার পর আইফোন ১৫ প্রো ম্যাক্স অন্যান্য মডেলগুলির তুলনায় দেরিতে বাজারে পৌঁছাবে বলে মনে করা হচ্ছে। এর পিছনে অন্যতম কারণ হল, ক্যামেরা কম্পোনেন্ট সরবরাহকারী সনি (Sony) প্রো ম্যাক্সের জন্য প্রয়োজনীয় ইমেজ সেন্সর সময়মতো তৈরি করতে পারেনি। ৯টু৫ম্যাক দাবি করেছে, এই বিপত্তির ফলে টপ-এন্ড প্রো ম্যাক্স মডেলটি অন্যান্য মডেল, অর্থাৎ স্ট্যান্ডার্ড, প্লাস এবং প্রো-এর সাথে একই সময়ে বিক্রি না হতে পারে। প্রায় ৩ থেকে ৪ সপ্তাহ দেরি হওয়ার সম্ভাবনা।

জানিয়ে রাখি, আইফোন ১৫ প্রো ম্যাক্স পেরিস্কোপ লেন্স সিস্টেম সহ সবচেয়ে বড় ক্যামেরা আপগ্রেড পাবে বলে আশা করা হচ্ছে, যা বর্তমান ৩x জুম রেঞ্জের চেয়ে বেশি অপটিক্যাল জুম অফার করবে। ছোট আইফোন ১৫ প্রো এই আপগ্রেড পাবে না। আর আইফোন ১৫ এবং আইফোন ১৫ প্লাস-এ শুধুমাত্র আল্ট্রা-ওয়াইড এবং ওয়াইড ক্যামেরা থাকবে।

মনে করা হচ্ছে, অ্যাপল আগামী ১২ সেপ্টেম্বর নতুন আইফোন মডেলগুলি লঞ্চ করবে। এগুলির প্রি-অর্ডার সম্ভবত ১৫ সেপ্টেম্বর শুরু হবে এবং iPhone 15 এবং iPhone 15 Plus-এর ডেলিভারি ২২ সেপ্টেম্বর শুরু হবে। তবে, iPhone 15 Pro Max-এর ৩ থেকে ৪ সপ্তাহ দেরি হতে পারে এবং এর ডেলিভারি ৬ অক্টোবর থেকে ১৩ অক্টোবরের মধ্যে শুরু হতে পারে।

তবে, এটা প্রথমবার নয় যখন অ্যাপল আইফোনের শিপমেন্ট দেরিতে করবে। উদাহরণস্বরূপ, iPhone XR ফোনটিকে iPhone XS-এর পরে বাজারে পাঠানো হয়েছিল। iPhone 14 Plus মডেলটি iPhone 14-এর পরে বাজারে আসে এবং iPhone 12 Mini এবং iPhone 12 Pro Max – উভয়ই iPhone 12 এবং iPhone 12 Pro-এর কয়েক সপ্তাহ পরে সরবরাহ করা হয়েছে।

উল্লেখ্য, টপ-এন্ড মডেলের জন্য বড় ক্যামেরা আপগ্রেড ছাড়াও, iPhone 15 সিরিজে চিরাচরিত লাইটনিং পোর্টের পরিবর্তে ইউএসবি-সি পোর্ট ব্যবহৃত হবে এবং স্ট্যান্ডার্ড মডেলগুলিতে একটি নতুন ডায়নামিক আইল্যান্ড ডিজাইন সহ বেশ কয়েকটি উল্লেখযোগ্য পরিবর্তন দেখা যাবে বলে আশা করা হচ্ছে। প্রো সিরিজে স্ট্যান্ডার্ড মিউট সুইচের পরিবর্তে একটি টাইটানিয়াম ফ্রেম এবং একটি প্রোগ্রামেবল বাটনও থাকবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥