দুর্ধর্ষ প্রসেসর, 24GB র‍্যাম, বাজার তোলপাড় করতে আসছে ASUS-এর সর্বসেরা স্মার্টফোন

Avatar

Published on:

Asus ROG Phone 8 Asus ROG Phone 8 Pro Geekbench Listing

সম্প্রতি আসুস তাদের নতুন গেমিং স্মার্টফোন, Asus ROG Phone 8 সিরিজের গ্লোবাল লঞ্চ টিজার প্রকাশ করেছে। যা ফোনের নতুন ডিজাইন করা ক্যামেরা মডিউলটি তুলে ধরেছে। তাইওয়ান-ভিত্তিক টেক ব্র্যান্ডের পরবর্তী প্রজন্মের গেমিং হ্যান্ডসেটে ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর থাকবে বলে আগেই নিশ্চিত করা হয়েছে। Asus ROG Phone 8 লাইনআপে স্ট্যান্ডার্ড, Pro এবং Ultimate নামে তিনটি ভ্যারিয়েন্ট অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। আর এখন, ROG Phone 8 এবং ROG Phone 8 Pro গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে হাজির হয়ে পারফরম্যান্সের ধারণা দিয়েছে। প্রসঙ্গত, ROG Phone 8 Ultimate গত সেপ্টেম্বরে এই বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে দেখা গিয়েছিল।

Asus ROG Phone 8 এবং Asus ROG Phone 8 Pro-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

আসুস আরওজি ফোন ৮ এবং আসুস আরওজি ফোন ৮ প্রো-কে ইতিপূর্বে ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) সার্টিফিকেশন ওয়েবসাইটে যথাক্রমে AI2401_D / AI2401_A এবং AI2401_A মডেল নম্বরগুলির সাথে দেখা গিয়েছিল, যা এগুলির বাণিজ্যিক নামটি নিশ্চিত করে৷ আর এখন, AI2401_D এবং AI2401_A মডেল নম্বর সহ আরওজি ফোন ৮ লাইনআপের দুটি মডেল গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ডেটাবেসে উপস্থিত হয়েছে৷ তবে, এই প্রথমবার নয় যে আরওজি ফোন ৮ সিরিজের হ্যান্ডসেটকে গিকবেঞ্চে দেখা গেছে, এর আগে আরওজি ফোন ৮-এর আলটিমেট ভ্যারিয়েন্টটি এই বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে হাজির হয়েছিল।

বেঞ্চমার্ক লিস্টিং অনুযায়ী, আসুস আরওজি ফোন ৮ এবং আসুস আরওজি ফোন ৮ প্রো-এ ‘পাইনঅ্যাপল’ (Pineapple) কোডনেম যুক্ত একটি মাদারবোর্ড অন্তর্ভুক্ত রয়েছে এবং এটি ২.২৭ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি কোর, ২.৯৬ গিগাহার্টজ গতিতে রান করা পাঁচটি কোর ও ৩.১৯ গিগাহার্টজের একটি প্রাইম কোর দ্বারা গঠিত। AI2401_A মডেল নম্বর সহ আরওজি ফোনটি ১৬ জিবি র‍্যামের সাথে তালিকাভুক্ত হয়েছে, যেখানে AI2401_D মডেল নম্বর যুক্ত ডিভাইসটিতে ২৪ জিবি র‍্যাম রয়েছে৷ তবে লঞ্চের সময় আসুস আরওজি ফোন ৮ এবং আসুস আরওজি ফোন ৮ প্রো একাধিক র‍্যাম এবং স্টোরেজ ভার্সনে বাজারে আসতে পারে। এছাড়াও জানা গেছে, এই গেমিং ফোনগুলি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে।

সর্বোপরি বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, AI2401_A মডেল নম্বর সহ Asus ROG Phone 8 গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ২,২১৩ পয়েন্ট এবং ৭,০৪৮ পয়েন্ট স্কোর করেছে। অন্যদিকে, AI2401_D মডেল নম্বর সহ ডিভাইসটি যথাক্রমে ২,২৭১ এবং ৭,৩৬০ পয়েন্ট স্কোর করেছে।

সঙ্গে থাকুন ➥