পারফরম্যান্সে সব ফোনকে ছাপিয়ে যাবে, Asus ROG Phone 8 সিরিজে কোন প্রসেসর জানেন

Avatar

Published on:

Asus ROG Phone 8 Series Launch Date

আসুস (Asus) তাদের গেমিং-কেন্দ্রিক ROG Phone 7 সিরিজটি চলতি বছরের এপ্রিল মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছিল। এই ফোনগুলি উৎকৃষ্ট মানের ও শক্তিশালী হার্ডওয়্যার অফার করে, যার মধ্যে উল্লেখযোগ্য হল Qualcomm-এর লেটেস্ট ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 2 প্রসেসর, E4 AMOLED ডিসপ্লে এবং বিশাল আকারের ৬,০০০ এমএএইচ ব্যাটারি। যদিও পরবর্তী প্রজন্মের Asus ROG Phone 8 লাইনআপটি লঞ্চ হতে এখনও বেশ কিছুমাস বাকি আছে, তবে তার আগেই এখন এই গেমিং ফোনগুলি আইএমইআই (IMEI) ডেটাবেসে উপস্থিত হয়েছে৷ নতুন ফোনগুলি Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হবে বলে মনে করা হচ্ছে।

Asus ROG Phone 8 সিরিজকে স্পট করা গেল IMEI ডেটাবেসে

জিএসএমচায়না-এর রিপোর্ট অনুযায়ী, আইএমইআই (IMEI) ডেটাবেসে সম্ভাব্য আসুস আরওজি ফোন ৮ সিরিজের হ্যান্ডসেটগুলি তালিকাভুক্ত হয়েছে। এই নতুন লাইনআপে তিনটি ফোন অন্তর্ভুক্ত থাকবে, এগুলি হল – আরওজি ফোন ৮, আরওজি ফোন ৮ প্রো, এবং আরওজি ফোন ৮ আল্টিমেট৷ যদিও, ডেটাবেসে ফোনগুলির কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি, তবে লিস্টিং থেকে এই ডিভাইসগুলির মডেল নম্বর জানা গেছে, যা পরে অন্যান্য সার্টিফিকেশন প্ল্যাটফর্মে ফোনগুলিকে সনাক্ত করতে সহায়তা করতে পারে।

রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, স্ট্যান্ডার্ড Asus ROG Phone 8 এবং ROG Phone 8 Ultimate-এর গ্লোবাল ভ্যারিয়েন্টগুলি AI2401_A মডেল নম্বর বহন করে৷ আর AI2401_C মডেল নম্বরটি ROG Phone 8 এবং Ultimate মডেল দুটির চীনা বা ভারতীয় সংস্করণের সাথে যুক্ত৷ আর পরিশেষে, ROG Phone 8 Pro-কে AI2401_E মডেল নম্বর দ্বারা চিহ্নিত করা হয়েছে।

উল্লেখ্য, আসুসের এই নতুন গেমিং ফোনগুলি আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। পূর্বসূরির অনুরূপ, ROG Phone 8 সিরিজের মডেলগুলিতেও কোয়ালকমের লেটেস্ট ফ্ল্যাগশিপ প্রসেসর ব্যবহৃত হবে, যা হল Snapdragon 8 Gen 3। এই ফোনগুলি একাধিক গেমিং-কেন্দ্রিক ফিচারও অফার করতে পারে, যেমন এয়ারট্রিগার (AirTrigger) আল্ট্রা-সনিক এয়ার শোল্ডার কন্ট্রোল, যা ডুয়েল অ্যাকশন, প্রেস এবং লিফ্ট এবং জাইরোস্কোপ এমিংয়ের মতো জেসচার সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥