5G নেটওয়ার্কের সাথে মিলবে 256GB স্টোরেজও, 20000 টাকা বাজেটে কিনুন এই ফোনগুলি

Published on:

Best Smartphone under rs 20000

আজকাল যেভাবে মানুষের জীবন স্মার্টফোনের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে, তাতে করে বিভিন্ন কোম্পানিই হ্যান্ডসেটে পরিবর্তন আনতে বাধ্য হয়ে পড়েছে। ক্রেতাদের চাহিদা মেটাতে কখনও তারা ক্যামেরা কোয়ালিটি আকর্ষণীয় করে তুলছে, তো কখনও আবার ফোনে দেওয়া হচ্ছে বিশাল ব্যাটারি বা দ্রুত চার্জ হওয়ার ক্যাপাসিটি। তাছাড়া এখন বহু স্মার্টফোন ইউজার এক্সটার্নাল মেমরি কার্ড ছাড়াই ডিভাইসে প্রচুর ডেটা সংরক্ষণ করে রাখছেন, যার কারণে বেশিরভাগ ফোনেই অনেকটা স্টোরেজ দিচ্ছে নির্মাতা সংস্থাগুলি। মাত্র কয়েকটা বছর আগে যেখানে মুঠোফোনে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ দেখা যেত, সেখানে বর্তমানের অধিকাংশ মডেলই ১২৮ জিবি স্টোরেজের সাথে আসে। সেক্ষেত্রে আপনি যদি এই মুহূর্তে একটি নতুন স্মার্টফোন কিনতে চান এবং আপনার প্রাধান্য থাকে স্টোরেজের দিকে, তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে কিছু সেরা বিকল্পের সন্ধান। এখানে আমরা এমন কয়েকটি 5G স্মার্টফোনের কথা বলব, যেগুলি ২০ হাজার টাকার কমে কেনা যাবে, অথচ মিলবে ২৫৬ জিবি স্টোরেজ।

সস্তায় এই ৬টি ফোনে পাবেন বিশাল স্টোরেজ

১. Tecno Spark 10 Pro 5G: এর দাম ১৪,৯৯৯ টাকা।

এতে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে। তাছাড়া এটি ৬.৬ ইঞ্চি এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে।

২. POCO X5 5G: এর দাম ১৪,৯৯৯ টাকা।

এটি কিনলে ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে ১২০ হার্টজ ৬.৬৭ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড স্ক্রিন, ৮ জিবি র‌্যাম, স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর এবং ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে।

৩. Tecno Pova 5 Pro 5G: এই ফোনের দাম ১৫,৯৯৯ টাকা থেকে।

Nothing Phone 2 সদৃশ ডিজাইনের এই স্মার্টফোনে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ আছে। আবার এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা দেখা যাবে।

৪. Infinix Note 30 5G: এর ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলের দাম ১৫,৯৯৯ টাকা।

ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ইত্যাদি ফিচার বিদ্যমান। এতে জেবিএল (JBL)-এর হাই-রেস অডিও সাপোর্ট পাবেন।

৫. Realme Narzo 60 5G: এর বর্তমান মূল্য ১৭,৯৯৯ টাকা।

এই ফোনে ১৬ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ রয়েছে। সাথে আছে ৬.৪৩ ইঞ্চি ফুল-এইচডি+ সুপার অ্যামোলেড কার্ভড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর এবং ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

৬. Realme 11 5G: এই লেটেস্ট ফোনের দাম ১৯,৯৯৯ টাকা।

এতে ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে পাবেন ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ প্রসেসর ও এবং ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥