2024 সালে 24টি সস্তা ফোন লঞ্চ! Xiaomi, Realme-র বাজার কাড়তে এই সংস্থা নিচ্ছে আগ্রাসী প্ল্যান

Published on:

Tecno Launch 24 Smartphones in India 2024

বিগত এক দশকে ভারতের স্মার্টফোন বাজারের বড় একটা অংশ নিজেদের দখলে রেখেছে Xiaomi, OnePlus, Vivo, OPPO-র মতো চীনা ব্র্যান্ডগুলি। আর এই নামী কোম্পানিসমূহের দ্বারা অনুপ্রাণিত হয়ে Infinix, Tecno ইত্যাদি মোবাইল কোম্পানিও এদেশকে পাখির চোখ করছে। যেমন Techno সম্প্রতি নিশ্চিত করেছে যে, তারা এবার ইন্ডিয়ান স্মার্টফোন মার্কেটে টপ ফাইভ মানে সেরা পাঁচের লিস্টে জায়গা করার জন্য প্রস্তুতি নিচ্ছে৷ সংস্থার ঘোষণা অনুযায়ী, তারা আসন্ন ২০২৪ সালে মোট ২৪টি নতুন স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। Tecno Mobile India-র সিইও অরিজিৎ তলাপাত্র, সংবাদমাধ্যম PTI-কে জানিয়েছেন যে, নতুন বছরে তাদের আসন্ন স্মার্টফোনগুলির প্রায় ৫০ শতাংশই 5G কানেক্টিভিটির সাথে আসবে। উল্লেখ্য, বর্তমানে Tecno, দেশের টায়ার ২ এবং এর নিম্নবর্তী শহরগুলিকে সাশ্রয়ী মূল্যের এবং ফিচার-লোড স্মার্টফোনের মাধ্যমে কার্যত মাতিয়ে রেখেছে। তবে আগামী দিনগুলিতে এই চীনা স্মার্টফোন নির্মাতাটি ভারতের মেট্রো এবং শহুরে এলাকাতে আরও প্রিমিয়াম প্রোডাক্ট আনতে কাজ করতে চায়।

২৪ সালে ভারতে ২৪টি ফোন লঞ্চ, ঠিক কী পলিসি নিচ্ছে Tecno?

টেকনো কোম্পানি বর্তমানে ভারতীয় স্মার্টফোন বাজারের ষষ্ঠ স্থানে রয়েছে। সেক্ষেত্রে আগামী বছরে দু ডজন ফোন লঞ্চ করে, তারা দেশের দ্বিতীয় স্তরের শহরগুলিতে নিজের ঘাঁটি শক্ত করতে চায়। আর যেমনটা আগে বলেছি, এই পরিকল্পনা সফল করতে সংস্থাটি টায়ার ১ এবং মেট্রো শহরগুলিকে টার্গেট করছে।

Tecno, ভারতের ক্রমবর্ধমানশীল মোবাইল ব্র্যান্ড

শাওমি, রিয়েলমিদের মতো জনপ্রিয়তার শীর্ষে না থাকলেও, ধীরে ধীরে ভারতে নিজের বিক্রির কারবার অনেকটাই প্রসারিত করছে টেকনো।
রিপোর্ট অনুযায়ী, এই কোম্পানির গড় বিক্রি চলতি ২০২৩ সালের জানুয়ারীতে ছিল ১১,০০০-১২,০০০ টাকা, কিন্তু বছরের শেষের দিকে অর্থাৎ এই ডিসেম্বরে বিক্রির হার আশ্চর্যজনকভাবে বেড়ে ১৮,০০০-১৯,০০০ টাকায় দাঁড়িয়েছে৷ এক্ষেত্রে সংস্থার ১৫ হাজার টাকার ফোন সেগমেন্টটি উল্লেখযোগ্যভাবে প্রসারিত হয়েছে, যার লক্ষ্য এখন ১.৫ মিলিয়ন রেটে পৌঁছানো।

কাউন্টারপয়েন্টের রিসার্চের ভিত্তিতে বলা যায় যে, টেকনো এবং ইনফিনিক্স দক্ষিণ পূর্ব এশিয়ায় দ্রুত বর্ধনশীল ব্র্যান্ড হিসেবে উঠে আসছে। বছরের তৃতীয় প্রান্তিকে এদের শিপিং বেড়েছে ৩ শতাংশ। তাই টেকনোর নতুন পলিসি কার্যকর হলে তারা যে আরও লাভের মুখ দেখবে, তাতে সন্দেহ নেই!

সঙ্গে থাকুন ➥