iPhone 15 কে টেক্কা দেবে Google Pixel 8, দুর্দান্ত ফিচারের কারণে ঘুম উড়বে অ্যাপলের, দাম ও লঞ্চের সময় দেখে নিন

Avatar

Published on:

Google Pixel 8 Launch Date

২০২৩ সালের সবথেকে প্রতীক্ষিত স্মার্টফোন সিরিজগুলির মধ্যে অন্যতম একটি হল Google Pixel 8। যে কারণবশত বিগত বেশ কিছু সময় ধরে এই লাইনআপ নিয়ে নানা তথ্য সামনে আসছে। যদিও সামনে আসা তথ্যগুলির মধ্যে কোনোটাই কিন্তু টেক জায়ান্ট Google স্বয়ং নিশ্চিত করেনি। এমনকি আপকামিং এই সিরিজের সম্ভাব্য লঞ্চের টাইমলাইন এই মুহূর্তে অন্তরালে আছে। তাসত্ত্বেও হালফিলে এক পরিচিত টিপস্টারের সৌজন্যে উল্লেখিত সিরিজের রেগুলার মডেল অর্থাৎ Google Pixel 8 -এর দাম এবং ফিচার সামনে এসেছে।

Apple iPhone 15 সিরিজের পর পরই বাজারে আসতে পারে Google Pixel 8

আসন্ন গুগল পিক্সেল ৮ স্মার্টফোনের বিশেষত্ব সহ বিভিন্ন তথ্য সামনে নিয়ে এসেছেন টিপস্টার যোগেশ ব্রার (Yogesh Brar)। তার দাবি অনুযায়ী, অ্যাপল আইফোন ১৫ (Apple iPhone 15) সিরিজ লঞ্চের এক মাস পরে অর্থাৎ অক্টোবর মাসে গুগল তাদের এই লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোনকে উন্মোচন করার পরিকল্পনা করছে।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই ফাঁস হল Google Pixel 8 স্মার্টফোনের দাম

টিপস্টার যোগেশ ব্রার তার রিপোর্টে আরো জানিয়েছেন যে, ভারতের বাজারে গুগল পিক্সেল ৮ স্মার্টফোনের বেস ভ্যারিয়েন্টের দাম প্রায় ৫৩,৪৫০ টাকা থেকে শুরু হতে পারে। আর তুলনায় উচ্চতর সংস্করণটির দাম রাখা হতে পারে আনুমানিক ৫৭,৫৭০ টাকা। যার অর্থ, পূর্বসূরি পিক্সেল ৭ (Pixel 7) সিরিজের তুলনায় উত্তরসূরি পিক্সেল ৮ ফোনটি তুলনায় বেশি দামের সাথে আসবে। এক্ষেত্রে মনে করা হচ্ছে যে, আসন্ন মডেলটিকে আপগ্রেডেড ক্যামেরা ও ডিসপ্লে ফিচারের সাথে নিয়ে আসার কারণে হয়তো দাম বেশি রাখার পরিকল্পনা করছে গুগল।

জানিয়ে রাখি, Pixel 7 সিরিজের বেস ভ্যারিয়েন্টকে ৪৯,৩৩০ টাকায় লঞ্চ করা হয়েছিল।

Google Pixel 8 স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিপোর্ট অনুসারে, Google Pixel 8 -কে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৪০০ নিত পিক ব্রাইটনেস সমর্থিত ৬.১৭-ইঞ্চির AMOLED ডিসপ্লে প্যানেল সহ লঞ্চ করা হতে পারে। পারফরম্যান্সের জন্য এতে আপকামিং টেনসর জি৩ (Tensor G3) চিপসেট দেওয়া হবে। ডিভাইসটি নতুন প্রজন্মের অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, এই হ্যান্ডসেটে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল শুটার যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ মিলবে। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের সুবিধার্থে ১১ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এছাড়া Google Pixel 8 স্মার্টফোনকে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৪,৪৮৫ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ করা হবে বলেও দাবি করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥