‘লাইভ ট্রান্সলেট’ থেকে ‘সার্কেল টু সার্চ’, তাক লাগাবে Google Pixel 8a-র AI ফিচার্স

Avatar

Published on:

Google Pixel 8a AI Features

গুগল খুব শীঘ্রই তাদের Pixel 8 সিরিজের অধীনে সাশ্রয়ী মূল্যের Google Pixel 8a বাজারে আনতে চলেছে। ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট থেকে মডেলটির স্পেসিফিকেশন থেকে ডিজাইন প্রায় সবই প্রকাশ করে দিয়েছে। এটি আগামী ১৪মে আয়োজিত গুগলের বার্ষিক আই/ও ডেভেলপার সম্মেলনে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। তার আগে Google Pixel 8a-এর একটি অফিসিয়াল প্রোমো ভিডিও অনলাইনে ফাঁস হয়ে ফোনটির আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI)-ভিত্তিক ফিচার্সের ধারণা দিয়েছে।

Google Pixel 8a-এর ফাঁস হওয়া প্রোমো ভিডিও AI ক্ষমতাগুলি তুলে ধরেছে

টিপস্টার স্টিভ হেমারস্টোফার (অনলিক্স) দ্বারা শেয়ার করা অফিসিয়াল প্রোমো ভিডিওটি গুগল পিক্সেল ৮এ-তে উপস্থিত থাকা সমস্ত এআই ফিচার্স দেখিয়েছে। প্রথমত, এটি একটি ‘বেস্ট টেক’ ফিচার সহ আসবে, যা গ্রুপ ফটোগুলিকে উন্নত করবে। একাধিক ছবি ক্লিক করার পরে, ফিচারটি ইউজারদের তাদের সেরা ফেস পছন্দ করতে এবং অপছন্দের অভিব্যক্তি দূর করতে সহায়তা করে।

গুগল পিক্সেল ৮এ ফোনটিকে সার্কেল টু সার্চ ফিচারের সাথে পাঠানো হবে, যা ইতিমধ্যেই স্যামসাং (Samsung) এবং গুগল ফোন ইউজারদের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এটি গত জানুয়ারিতে স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের জন্য প্রকাশ করা হয়েছিল এবং পরে পিক্সেল ৮ এবং পিক্সেল ৭ সিরিজে এসেছে।

প্রোমো ভিডিও অনুসারে, Google Pixel 8a-তে থাকবে ‘লাইভ ট্রান্সলেট’ নামের একটি বৈশিষ্ট্য, যা ভয়েস কল সহ আরও অনেক কিছুকে তাৎক্ষণিকভাবে অনুবাদ করবে। স্মার্টফোনটি ‘অডিও ম্যাজিক ইরেজার’ নামে আরেকটি ক্যামেরা-সম্পর্কিত ফিচার অফার করবে। এটি ভিডিও থেকে যে কোনও অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড নয়েজ মুছে ফেলবে। ফাঁস হওয়া ভিডিওটি ডিভাইসের ব্ল্যাক এবং ব্লু কালার ভ্যারিয়েন্ট দেখিয়েছে।

সঙ্গে থাকুন ➥