Honor 200 ও Honor 200 Pro শক্তিশালী প্রসেসর ও দুর্দান্ত ফিচার সহ বাজারে আসছে, পেল 3C থেকে অনুমোদন

3C সার্টিফিকেশন সাইটে হালফিলে ELP-AN00 এবং ELI-AN00 মডেল নম্বর সহ দুটি স্মার্টফোন তালিকাভুক্ত হয়েছে।

Published on:

Honor 200 Series Launch Date

Honor বর্তমানে নতুন Honor 200 স্মার্টফোন সিরিজের উপর কাজ করছে, যা সম্ভবত মে মাসেই চীনে আত্মপ্রকাশ করবে। আসন্ন এই লাইনআপের অধীনে দুটি মডেল আসবে হয়তো, যথা – Honor 200 এবং 200 Pro। জানিয়ে রাখি, সম্প্রতি ‘কম্পালসারি সার্টিফিকেশন অফ চীন’ ওরফে CCC বা 3C সার্টিফিকেশন প্ল্যাটফর্মের ডেটাবেসে ELP-AN00 এবং ELI-AN00 মডেল নম্বরের সাথে দুটি Honor হ্যান্ডসেট তালিকাভুক্ত হতে দেখা গেছে। মনে করা হচ্ছে, সদ্য অনুমোদিত এই ডিভাইসগুলি Honor 200 সিরিজের অন্তর্গত। এই সার্টিফিকেশন পোর্টালের দৌলতে উভয় স্মার্টফোনের চার্জিং ক্যাপাসিটি সংক্রান্ত তথ্য অনলাইনে ফাঁস হয়ে গেছে। আবার এক টিপস্টার Honor 200 এবং 200 Pro ফোনের চিপসেট ভ্যারিয়েন্ট নিশ্চিত করেছেন। আসন্ন এই সিরিজ সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮-সিরিজ দ্বারা চালিত হবে।

Honor 200 সিরিজে চার্জিং ক্যাপাসিটি ও চিপসেট বিবরণ ফাঁস হল অনলাইনে

3C সার্টিফিকেশন সাইটে হালফিলে ELP-AN00 এবং ELI-AN00 মডেল নম্বর সহ দুটি স্মার্টফোন তালিকাভুক্ত হয়েছে। এগুলির মধ্যে কোনটি অনর ২০০ সিরিজের স্ট্যান্ডার্ড সংস্করণ এবং কোনটি উচ্চতর ‘প্রো’ ভ্যারিয়েন্ট তা এখনও স্পষ্ট নয়। তবে এই সার্টিফিকেশন সাইটের লিস্টিং নিশ্চিত করেছে, অনর ২০০ এবং ২০০ প্রো উভয় মডেলেই ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করবে৷

প্রসঙ্গত চীনা মাইক্রোব্লগিং সাইট উইবো (Weibo) -তে লিয়ানগাংগাহ (Liangangangah) নামের এক টিপস্টার সম্প্রতি অনর ২০০ সিরিজের চিপসেট ও ক্যামেরা বিভাগ সম্পর্কিত তথ্য শেয়ার করেছেন। তার দাবি অনুসারে, সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ অনর ২০০ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে। অন্যদিকে অনর ২০০ প্রো ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ এসওসি। এছাড়া তিনি জানিয়েছেন যে, পূর্ববর্তী অনর ১০০ সিরিজের তুলনায় আসন্ন লাইনআপের রিয়ার ক্যামেরা মডিউলের ডিজাইন উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয়েছে।

এক্ষেত্রে আরেক জনপ্রিয় টিপস্টার টেম (Teme) দাবি করেছেন যে, Honor 200 Pro ফোনের ডিসপ্লের উপরিভাগে পিল-আকৃতির কাটআউট দেখা যাবে যার মধ্যে ডুয়াল সেলফি ক্যামেরা অবস্থান করবে। আবার মুখ্য রিয়ার ক্যামেরায় ভ্যারিয়েবল অ্যাপারচার এবং OIS প্রযুক্তি সমর্থন করবে। সহায়ক ক্যামেরা হিসাবে একটি টেলিফটো লেন্স দেওয়া হতে পারে।

এছাড়া পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্ট অনুসারে, Honor 200 সিরিজের উভয় ফোনই কোয়াড-কার্ভড OLED ডিসপ্লে প্যানেল সহ আসবে যা হয়তো ১.৫কে রেজোলিউশন সাপোর্ট করবে। আসন্ন এই সিরিজ সম্পর্কে আপাতত এইটুকুই জানা গেছে।

সঙ্গে থাকুন ➥