স্যামসাং এর 200MP ক্যামেরা এবার Honor 90 সিরিজে, সোমবারে অফিশিয়াল লঞ্চ

Published on:

Honor 90 series confirmed to launch china on may 29

অনর (Honor) তাদের পরবর্তী প্রজন্মের নম্বর সিরিজের অধীনে Honor 90 এবং Honor 90 Pro স্মার্টফোনগুলি আগামী ২৯ মে অর্থাৎ আগামী সোমবার চীনে লঞ্চ করবে বলে ঘোষণা করেছে। সম্প্রতি এই ডিভাইসগুলির লাইভ ছবিও ফাঁস হয়েছে, যা আকর্ষণীয় ডিজাইনের ধারণা দিয়েছে। আর এখন লঞ্চের আগে, এক সুপরিচিত টিপস্টার উভয় মডেলের কিছু স্পেসিফিকেশন ফাঁস করেছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Honor 90 সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন ওয়েইবো পোস্টে দাবি করেছেন যে, অনর ৯০ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে, যার ক্লক স্পিড ২.৫ গিগাহার্টজ। অন্যদিকে, অনর ৯০ প্রো-তে আরও শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ১ চিপসেটটি থাকবে, যা ৩.০ গিগাহার্টজে রান করে। দুই ফোনেই ৩,৮৪০ গিগাহার্টজ পিডাব্লিউএম হাই-ফ্রিকোয়েন্সি ডিমিং সহ কার্ভড-এজ ওলেড (OLED) প্যানেল থাকবে। এছাড়া, রিয়ার প্যানেলে ২০০ মেগাপিক্সেলের স্যামসাং এইচপি৩ প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে বলে জানা গেছে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, অনর ৯০ এবং অনর ৯০ প্রো উভয়ই বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে। স্ট্যান্ডার্ড মডেলটি সম্ভবত ৬৬ ওয়াট চার্জিং সাপোর্টের সাথে আসবে, যেখানে প্রো ভ্যারিয়েন্টটি ৯০ ওয়াট বা ১০০ ওয়াট চার্জিং ক্ষমতা অফার করবে বলে শোনা যাচ্ছে। অফিসিয়াল পোস্টারগুলি প্রকাশ করেছে যে, মডেল দুটি ভিন্ন রিয়ার ডিজাইন অফার করবে।

এছাড়াও, অন্যান্য ফাঁস হওয়া তথ্য থেকে জানা যায় যে স্ট্যান্ডার্ড Honor 90-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে, যার মধ্যে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের সেন্সর উপস্থিত থাকবে। Pro মডেলেও ২০০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা অবস্থান করবে, যার সাথে একটি ১২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স এবং একটি ৩২ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত থাকবে।

উল্লেখ্য, অনর সদ্য চীনের বাজারে Honor Play 40 5G ফোনটি লঞ্চ করেছে। এতে এইচডি+ রেজোলিউশন সহ ৬.৫৬ ইঞ্চির এলসিডি প্যানেল রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৬ জিবি /৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Honor Play 40 5G-এর ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর যুক্ত রয়েছে৷ আর সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Honor Play 40 5G-কে বিশাল ৫,২০০ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি শক্তি যোগায়।

সঙ্গে থাকুন ➥