সবচেয়ে স্লিম ফোল্ডেবল ফোন, Honor Magic V2 বিশ্ব বাজারে Samsung Galaxy Z Fold 5 কে টেক্কা দিতে লঞ্চ হল

Published on:

Honor Magic V2 launched Globally To Take On The Galaxy Z Fold 5 in ifa 2023

বার্লিনে আজ থেকে শুরু হয়েছে গ্লোবাল কনজিউমার ইলেকট্রনিক্স ট্রেড শো, আইএফএ (IFA)। এটি চলবে আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত। অনুষ্ঠানের সূচনার দিনেই একাধিক কোম্পানি তাদের বিভিন্ন প্রোডাক্টের ওপর থেকে পর্দা সরিয়েছে। তার মধ্যে চীনা ব্র্যান্ড Honor- ও রয়েছে, যারা Magic V2 ফোল্ডেবল ফোন এবং V Purse নামের একটি ফ্যাশন-কেন্দ্রিক কনসেপ্ট ফোন সহ দুটি নয়া ডিভাইস উন্মোচন করেছে। প্রথমটিকে আগেই কোম্পানি তাদের হোম মার্কেটে লঞ্চ করেছিল, আর এবার এটি Samsung Galaxy Z Fold 5-এর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য গ্লোবাল মার্কেটে প্রবেশ করেছে। গ্লোবাল ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন এর চীনা মডেলের মতোই। এতেও ওলেড ডিসপ্লে, Snapdragon 8 Gen 2-এর ওভারক্লকড সংস্করণ, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি বর্তমান। আসুন Honor Magic V2-এর সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Honor Magic V2 এর গ্লোবাল মডেলের স্পেসিফিকেশন এবং ফিচার

ফোল্ড করা অবস্থায় অনর ম্যাজিক ভি২ ফোনটি ৯.৯ মিলিমিটার পুরু এবং খোলার থাকলে মাত্র ৪.৭ মিলিমিটার, যা একে সবচেয়ে স্লিম ফোল্ডিং ফোনে পরিণত করে। এটি আইফোন ১৪ প্রো ম্যাক্সের চেয়ে হালকা বলেও দাবি করা হয়েছে, এটির ওজন মাত্র ২৩৭ গ্রাম। অনর দাবি করেছে যে, ফোল্ডেবল ফোনটি একটি সুপার-লাইট টাইটানিয়াম কব্জা বা হিঞ্জ এবং ব্র্যান্ডের নিজস্ব কব্জা সহ এসেছে, যা ৪,০০,০০০ বারেরও বেশি ফোল্ড সহ্য করতে পারে। ফলে দিনে ১০০ বার ফোল্ড করলেও একে প্রায় ১০ বছর অবধি ব্যবহার করা যাবে। হিঞ্জটি ইউজারদের একাধিক কোণে ডিভাইসটিকে খুলে ব্যবহার করতে দেয়। অনর ম্যাজিক ভি২-তে নিরাপত্তার জন্য পাওয়ার বাটনে এম্বেড করা একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও বিদ্যমান।

অনর ম্যাজিক ভি২ ফোনে ২,৩৭৬×১,০৬০ পিক্সেল রেজোলিউশন সহ ৬.৪৩ ইঞ্চির প্রধান কভার ডিসপ্লে উপস্থিত, যেখানে ভিতরের ফোল্ডেবল স্ক্রিনটির সাইজ ৭.৯২ ইঞ্চির, যার রেজোলিউশন ২,৩৪৪×২,১৫৬ পিক্সেল। উভয় ডিসপ্লেই বিওই (BOE) দ্বারা নির্মিত ওলেড (OLED) প্যানেল এবং এগুলিতে চোখের স্ট্রেইন কমানোর জন্য হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম ডিমিং সহ ১২০ হার্টজ এলটিপিও রিফ্রেশ রেট রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Honor Magic V2-এর রিয়ার প্যানেলে আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল রয়েছে। এই সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৪০x পর্যন্ত জুম সাপোর্ট সহ ২০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর অবস্থান করছে। ইনার এবং কভার উভয় স্ক্রিনেই সেলফির জন্য ১৬ মেগাপিক্সেলের সেন্সর উপস্থিত রয়েছে।

উন্নত পারফরম্যান্সের জন্য, Honor Magic V2-এ Qualcomm Snapdragon 8 Gen 2-এর ওভারক্লকড সংস্করণ রয়েছে, যা Samsung Galaxy S23 সিরিজ এবং Red Magic 8S Pro-তে পাওয়া যায়। ফোল্ডেবল ফোনটি ১৬ জিবি র‍্যাম অফার করে এবং এটিকে ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Honor Magic V2-এ ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

উল্লেখ্য, অনর গ্লোবাল মার্কেটের জন্য Magic V2-এর দাম এখনও প্রকাশ করেনি। এটি অঞ্চলের ওপর নির্ভর করে পরিবর্তিত হবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটি আগামী বছরের প্রথম ত্রৈমাসিকের মধ্যেই বিক্রির জন্য উপলব্ধ হবে বলে জানা গেছে এবং চিনা ও গ্লোবাল মডেলের মধ্যে ছয় মাসের ব্যবধান দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥