HomeMobilesসস্তায় 6000mAh ব্যাটারি, সাথে Qualcomm প্রসেসর, বাজার কাঁপাতে নতুন ফোন নিয়ে হাজির...

সস্তায় 6000mAh ব্যাটারি, সাথে Qualcomm প্রসেসর, বাজার কাঁপাতে নতুন ফোন নিয়ে হাজির Honor

জনপ্রিয় চীনা টেক-ব্র্যান্ড Honor, বাজেট সেগমেন্টে আরও একটি দুর্দান্ত স্মার্টফোন নিয়ে হাজির হয়েছে – গতকাল লঞ্চ হয়েছে তাদের নতুন Honor Play 60 Plus মোবাইল। এই নতুন ফোনটি Qualcomm Snapdragon 4 Gen 2 চিপসেট থেকে শুরু করে 6000mAh ব্যাটারি এবং 50MP ক্যামেরার মতো ফিচারের সাথে এসেছে, এতে মিলবে 20GB পর্যন্ত র‍্যাম সাপোর্টও।
আর সবচেয়ে বড় ব্যাপার হল যে, Honor Play 60 Plus-এর দাম রাখা হয়েছে ২০ হাজার টাকার কম। তো আসুন, এক নজরে Honor Play 60 Plus ফোনটির দাম, লভ্যতা ও মূল স্পেসিফিকেশন এক নজরে দেখে নিই…

Honor Play 60 Plus-এর স্পেসিফিকেশন

নতুন অনর প্লে ৬০ প্লাস স্মার্টফোনে একটি ৮৫০ নিটস পিক ব্রাইটনেসযুক্ত ৬.৭৭-ইঞ্চি টিএফটি (TFT) এলসিডি ডিসপ্লে রয়েছে। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হয়েছে অ্যাড্রেনো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর, যার সাথে ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ মেলে – এক্ষেত্রে ভার্চুয়াল র‍্যামের মাধ্যমে ক্যাপাসিটি ২০ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। অন্যদিকে পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে থাকছে ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৬,০০০ এমএএইচ ব্যাটারি।

ফটোগ্রাফিক ফিচারের কথা বললে, অনর প্লে ৬০ প্লাসের ব্যাক প্যানেলে এলইডি ফ্ল্যাশসহ ৫০ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটআপ আছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের হোল-পাঞ্চ কাটিংয়ে বর্তমান ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আর সফ্টওয়্যার ফ্রন্টে এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ম্যাজিকওএস ৮.০ সফ্টওয়্যার স্কিনের ভিত্তিতে কাজ করে। প্রসঙ্গত, এই অনার স্মার্টফোনটি আইপি৬৮ রেটিং, সুইস এসজিএস গোল্ড লেবেল ড্রপ রেজিস্ট্যান্স ফিচার এবং অ্যান্টি-এক্সট্রুশন সার্টিফিকেশনও অফার করে।

Honor Play 60 Plus-এর দাম, লভ্যতা

এই মুহূর্তে অনার তার নিজের দেশে এই নতুন অনর প্লে ৬০ প্লাস স্মার্টফোনটি লঞ্চ করেছে। এর ১২ জিবি + ২৫৬ জিবি বেস স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৭,০০০ টাকা) থেকে। এক্ষেত্রে এই ফোনটি ফেয়ারি গ্রিন, ম্যাজিক নাইট ব্ল্যাক এবং মুন শ্যাডো হোয়াইট – তিনটি কালার অপশনে পাওয়া যাবে। তবে ভারতের বাজারে এটি লঞ্চ হবে কিনা, সেই বিষয়ে এখনও কোনও স্পষ্টতা নেই।

RELATED ARTICLES

Most Popular