Honor X6a: সস্তায় নতুন ফোন আনছে অনর, TDRA থেকে পেল মার্কেট লঞ্চের ছাড়পত্র

Published on:

Honor x6a tdra certified launch seems imminent

অনর (Honor) এই জুলাই মাসেই তাদের একাধিক নতুন মডেল বাজারে লঞ্চ করেছে। পরশুদিন ইউরোপে Honor 90 এবং Honor Pad X9 ট্যাবলেট এবং তার একদিন আগে চীনে Honor X50 স্মার্টফোন লঞ্চের ঘোষণা করেছে তারা। আবার আগামী সপ্তাহে ব্র্যান্ডটি Honor Magic V2 ফোল্ডেবল হ্যান্ডসেটটির সাথে আরও বেশ কিছু আকর্ষণীয় প্রোডাক্ট উন্মোচন করবে বলে জানা গেছে। তার আগে সংস্থার একটি নতুন স্মার্টফোন টিডিআরএ (TDRA) ওয়েবসাইটে দেখা গেছে। এটি সম্ভবত Honor X6a সিরিজের নতুন সস্তা মোবাইল হিসেবে খুব শীঘ্রই আন্তর্জাতিক বাজারে লঞ্চ হবে।

Honor X6a শীঘ্রই আসছে বাজারে

অনরের এক্স সিরিজটির অধিকাংশ মডেলই ভ্যালু ফর মানি মিড-রেঞ্জার, এর মধ্যে অনর এক্স৫০ হল সর্বশেষ ফোন। তবে, এই লাইনআপে উন্নত স্পেসিফিকেশনে পূর্ণ বাজেট মডেলও রয়েছে, যেমন – অনর এক্স৭এ এবং অনর এক্স৮এ। এই ফোনগুলি শীঘ্রই একটি নতুন ডিভাইসের সাথে যুক্ত হতে পারে, যার নাম অনর এক্স৬এ৷ এটিকে এবার টিডিআরএ ওয়েবসাইটে WDY-LX2 মডেল নম্বরের সাথে দেখা গেছে, যা শীঘ্রই গ্লোবাল লঞ্চের দিকে ইঙ্গিত করছে।

উল্লেখযোগ্যভাবে, অনরের নামকরণের পদ্ধতি অন্যান্য ব্র্যান্ডের থেকে বেশ আলাদা। সাধারণভাবে, স্মার্টফোন নির্মাতারা একটি অনুক্রমিক নামকরণ পদ্ধতি ব্যবহার করে, যেখানে প্রতিটি নতুন মডেলের নামে আগের মডেলের চেয়ে উচ্চতর সংখ্যা থাকে। উদাহরণস্বরূপ বলা যায়, এক্স ফোন ২ হবে এক্স ফোন ১-এর উত্তরসূরি৷ কিন্তু অনরের ক্ষেত্রে ব্যাপারটা উল্টো৷ কোম্পানি ইতিমধ্যেই অনর এক্স৭এ লঞ্চ করেছে এবং এখন অনর এক্স৬এ-এর ওপর কাজ করছে।

তবে, Honor X6a-এর কোনও স্পেসিফিকেশন এখনও জানা যায়নি। এই বাজেট স্মার্টফোনটি Honor X7a-এর উত্তরসূরি হতে চলেছে, যা মিডিয়াটেক হেলিও জি৩৭ প্রসেসর দ্বারা চালিত। এছাড়াও, পূর্বসূরি মডেলটিতে ৬.৭৫ ইঞ্চির টিএফটি এলসিডি ডিসপ্লে এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর রয়েছে। অঞ্চলের ওপর নির্ভর করে ডিভাইসটি ৫,৩৩০ এবং ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥