ক্যামেরা ও ডিজাইন চমকে দেবে, Huawei P60 সিরিজ লঞ্চ হতে পারে এ মাসেই

Published on:

Huawei P60 Series Launch Date

হুয়াওয়ে বর্তমানে চীনে Huawei P60 সিরিজ আনুষ্ঠানিকভাবে প্রকাশের জন্য প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যেই স্মার্টফোনগুলি নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা শুরু হয়েছে এবং একাধিক তথ্যও প্রকাশ্যে এসেছে। আর এখন, একটি নতুন সূত্র দাবি করেছে যে, Huawei P60 সিরিজ খুব শীঘ্রই বাজারে আসতে পারে। আসুন তাহলে এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Huawei P60 সিরিজ লঞ্চ হতে পারে চলতি মাসেই

চলতি মাসেই হুয়াওয়ের পক্ষ থেকে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে বলে ঘোষণা করা হয়েছে। বেশ কিছু ডিজিট্যাল ব্লগার মনে করেন যে, পি৬০ সিরিজটি কিছুদিন পরেই বাজারে পা রাখবে, আবার অন্যরা বিশ্বাস করেন যে এটি আগামী ২৩ মার্চ লঞ্চ হবে। আর এখন চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবো-তে বিখ্যাত টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, হুয়াওয়ে তাদের আপকামিং ফ্ল্যাগশিপ পি৬০ সিরিজের ফোনগুলির জন্য এমাসের মাঝামাঝি এবং শেষের দিকে একটি প্রেস কনফারেন্সের আয়োজন করবে।

জানিয়ে রাখি, হুয়াওয়ের পি-সিরিজটি হল চমৎকার ক্যামেরা এবং উন্নত প্রযুক্তি এবং আকর্ষণীয় ডিজাইন সহ প্রিমিয়াম স্মার্টফোন সিরিজ। এমনকি, পি-সিরিজের কিছু মডেল তার উৎকৃষ্টতার জন্য ডিএক্সওমার্ক (DxOMark) এর ক্রমতালিকায় শীর্ষস্থান দখল করে নিয়েছে। শোনা যাচ্ছে, গত সেপ্টেম্বর মাসে লঞ্চ হওয়া মেট ৫০ সিরিজের মতো, পি৬০ লাইনআপে হুয়াওয়ের নিজস্ব এক্সমেজ (XMAGE) ফটোগ্রাফি প্রযুক্তিটি থাকবে।

এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে তার ওপর ভিত্তি করে বলা যায়, Huawei P60 সিরিজের Pro মডেলের ট্রিপল ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৮৮ প্রাইমারি সেন্সর এবং ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৫৮ ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৩.৫x অপটিক্যাল জুম সহ একটি ৬৪ মেগাপিক্সেলের ওভি৬৪বি ওমনিভিশন টেলিফটো লেন্স উপস্থিত থাকবে।

এছাড়া, উন্নততর পারফরম্যান্সের জন্য Huawei P60 Pro-এ কোয়ালকমের লেটেস্ট এবং সবচেয়ে সেরা স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরটি ব্যবহার করা হবে। তবে, বেস মডেলেটি স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হতে পারে। আপাতত P60 সিরিজ সম্পর্কে এই তথ্যগুলিই জানতে পারা গেছে। আশা করা হচ্ছে, আগামী কয়েকদিনের মধ্যেই এই লাইনআপের ডিভাইসগুলি সম্পর্কে বিস্তারিত বিবরণ অনলাইনে প্রকাশিত হবে।

সঙ্গে থাকুন ➥