Infinix GT 20 Pro: এবার গেম খেলুন চুটিয়ে, সাধ্যের মধ্যে দুর্ধর্ষ গেমিং স্মার্টফোন নিয়ে এল ইনফিনিক্স

Avatar

Published on:

Infinix GT 20 Pro Launched

ইনফিনিক্স তাদের GT সিরিজের অধীনে বহু প্রতীক্ষিত Infinix GT 20 Pro গেমিং স্মার্টফোন লঞ্চের ঘোষণা করেছে। গত বছরের Infinix GT 10 Pro-এর উত্তরসূরি এই মডেলটি ব্র্যান্ডের সিগনেচার ‘সাইবার মেকা’ ডিজাইনের একটি পরিমার্জিত সংস্করণ অফার করে, যার মধ্যে C-আকৃতির আরজিবি (RGB)-লাইট ডিজাইন দেখা যায়। এই নয়া ইনফিনিক্স ফোনটি অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে এসেছে, এছাড়াও এতে MediaTek Dimensity 8200 Ultimate প্রসেসর, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন তাহলে নবাগত Realme GT 20 Pro-এর স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Infinix GT 20 Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

সদ্য উন্মোচিত ইনফিনিক্স জিটি ২০ প্রো-তে ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন রয়েছে, যা পাতলা বেজেল দ্বারা বেষ্টিত। কোম্পানি বিশেষভাবে উল্লেখ করেছে যে, এই ফোনের নীচের বেজেলটি মাত্র ২.১ মিলিমিটারের। এছাড়া, ডিসপ্লেটি ৯৪.৩ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও, ফুলএইচডি+ রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ২,৩৪০ হার্টজ পিডাব্লিউএম (PWM) ডিমিং, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস এবং ডিসিআই-পি৩ কালার গ্যামট অফার করে। নিরাপত্তার জন্য, এতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে।

পারফরম্যান্সের জন্য, ইনফিনিক্স জিটি ২০ প্রো-এ রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আলটিমেট চিপসেট, যা ৮ জিবি / ১২ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত। ফোনটি 12 জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট করে। ডিভাইসটিতে পিক্সেলওয়ার্কস এক্স৫ টার্বো (Pixelworks X5 Turbo) নামে একটি কাস্টম গেমিং ডিসপ্লে চিপ রয়েছে, যা এমইএমসি (MEMC) এবং গেম অপটিকাল অপ্টিমাইজেশন প্রযুক্তি ব্যবহার করে ১২০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে গেমিং ফ্রেম রেট অর্জন করতে সক্ষম।

ফটোগ্রাফির জন্য, Infinix GT 20 Pro-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে, যা দুটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরার সাথে সংযুক্ত। আর ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা বিদ্যমান।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Infinix GT 20 Pro-তে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটি পিডি ৩.০ (PD 3.0), হাইপার চার্জ মোড এবং বাইপাস চার্জিংয়ের মতো চার্জিং ফিচারগুলিকে সাপোর্ট করে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে জিটি-বেসড এক্সওএস ১৪ (XOS 14) সফ্টওয়্যাররে চলে, যা আপাতদৃষ্টিতে ব্লোটওয়্যার-ফ্রি এক্সপেরিয়েন্স প্রদান করে। কোম্পানি নিশ্চিত করেছে যে, Infinix GT 20 Pro দুটি বড় অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড এবং তিন বছরের সিকিউরিটি প্যাচ আপডেট পাবে। নিমগ্ন গেমিং এক্সপেরিয়েন্সের জন্য, GT 20 Pro-তে জেবিএল (JBL)-টিউনড ডুয়েল স্পিকার এবং ইন-গেম ভাইব্রেশনের জন্য এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর বিদ্যমান।

এছাড়াও, Infinix GT 20 Pro-এর অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ওয়াই-ফাই ৬, ব্লুটুথ, জিপিএস, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC), একটি আইআর (IR) ব্লাস্টার এবং একটি ইউএসবি-সি পোর্ট। GT 20 Pro-এ আইপি৫৪ (IP54)-রেটেড ধুলো এবং জল-প্রতিরোধী চ্যাসিস রয়েছে যার পরিমাপ ১৬৪.২৬ x ৭৫.৪৩ x ৮.১৫ মিলিমিটার এবং ওজন ১৯৪ গ্রাম।

Infinix GT 20 Pro-এর মূল্য এবং উপলব্ধতা

সৌদি আরবের বাজারে Infinix GT 20 Pro লঞ্চ হয়েছে ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজে। এর মধ্যে দ্বিতীয় মডেলটিকে সৌদি আরবের অনলাইন রিটেইল সাইট, এক্সট্রা (Extra)-এ ১,২৯৯ সৌদি রিয়াল (প্রায় ২৮,৯০০ টাকা) মূল্যের সাথে তালিকাভুক্ত করা হয়েছে। ফোনটি তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে, এগুলি হল – মেকা সিলভার, মেকা ব্লু এবং মেকা অরেঞ্জ। ভারতে এটি কবে আসবে, তা এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥