HomeMobilesInfinix Note 40 ওয়্যারলেস চার্জিং সহ 20 হাজার টাকার কমে লঞ্চ হল,...

Infinix Note 40 ওয়্যারলেস চার্জিং সহ 20 হাজার টাকার কমে লঞ্চ হল, রয়েছে 108 মেগাপিক্সেল ক্যামেরা

Infinix Note 40 হ্যান্ডসেটের সাথে - ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২০ ৫জি চিপ, ২৫৬ জিবি স্টোরেজ, ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট ইত্যাদি পাওয়া যাবে।

ভারতে লঞ্চ হল Infinix Note 40। এর দাম এদেশে ২০,০০০ টাকারও কম রাখা হয়েছে। বিশেষত্বের কথা বললে, ডিভাইসটি ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। এর জন্য ফোনটির সাথে সীমিত সময়ের জন্য বান্ডেল হিসাবে ম্যাগপ্যাড এবং একটি ম্যাগকেস দেওয়া হবে। ফিচার হিসাবে Infinix Note 40 হ্যান্ডসেটের সাথে – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২০ ৫জি চিপ, ২৫৬ জিবি স্টোরেজ, ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট ইত্যাদি পাওয়া যাবে। এছাড়া ফোনটি অনন্য AI ভয়েস-অ্যাক্টিভেটেড হ্যালো লাইটিং সহ এসেছে। চলুন বিস্তারে Infinix Note 40 5G -এর দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Infinix Note 40 5G দাম এবং প্রাপ্যতা

ভারতে ইনফিনিক্স নোট ৪০ ৫জি ফোন ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। যার দাম থাকছে ১৯,৯৯৯ টাকা। এটি দুটি কালার অপশনে পাওয়া যাবে, যথা – টাইটান গোল্ড এবং অবসিডিয়ান ব্ল্যাক। হ্যান্ডসেটটির সেল আগামী ২৬শে জুন দুপুর ২টো থেকে শুরু হবে।

এবার আসা যাক সেল অফারের প্রসঙ্গে। ইনফিনিক্স নোট ৪০ ৫জি ফোনের সাথে ফ্লাট ২,০০০ টাকা ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট দেওয়া হবে। আবার পুরোনো মোবাইল আপগ্রেড করে এই নয়া হ্যান্ডসেট কিনলে ২,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস মিলবে। অর্থাৎ ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট এবং এক্সচেঞ্জ অফার উভয়ের লাভ ওঠাতে পারলে এটি নূন্যতম ১৫,৯৯৯ টাকা খরচ করে কিনে নেওয়া সম্ভব। এছাড়া কিস্তিতে টাকা শোধ করতে চাইলে মাসিক ১,৩৩৩ টাকা নো-কস্ট ইএমআই বিকল্পের সুবিধা পেয়ে যাবেন ক্রেতারা। তবে এই ইএমআই অফার শুধুমাত্র ফ্লিপকার্ট (Flipkart) -এ উপলব্ধ থাকছে।

প্রসঙ্গত সীমিত সময়ের জন্য ইনফিনিক্স নোট ৪০ ৫জি ফোনের সাথে ১,৯৯৯ টাকার বিনিময়ে বান্ডেল হিসাবে একটি ম্যাগপ্যাড (MagPad) এবং একটি ম্যাগকেস (MagCase) পাওয়া যাবে।

Infinix Note 40 5G ফোনের স্পেসিফিকেশন

Infinix Note 40 5G ফোনে রয়েছে সরু বেজেল পরিবেষ্টিত ৬.৭৮-ইঞ্চির AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৩০০ নিট পিক ব্রাইটনেস এবং ৯৩.৮% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। ভালো পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২০ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে। ডিভাইসটিতে ১৬ জিবি পর্যন্ত এক্সপেন্ডেবল র‍্যাম ফিচার সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

ছবি এবং ভিডিওগ্রাফির জন্য Infinix Note 40 5G স্মার্টফোনে ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরায় একাধিক মোড সাপোর্ট করে, যেমন – পোর্ট্রেট, সুপার নাইট মোড এবং ডুয়াল ভিডিও। আবার উৎকর্ষ ক্যামেরার অভিজ্ঞতা প্রদানের জন্য এতে স্কাই শপ এবং এআর শট -এর মতো বৈশিষ্ট্য বিদ্যমান।

Infinix Note 40 5G স্মার্টফোনে লেটেস্ট ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’ (AI) প্রযুক্তি সাপোর্ট করে। এর ক্যামেরা প্যানেলে ভয়েস-অ্যাক্টিভেটেড হ্যালো লাইটিং আছে। এই লাইট সেকেন্ডের মধ্যে রঙ পরিবর্তন করতে ২৫৬টি ধাপ ব্যবহার করে, যা চার্জিং, নোটিফিকেশন। মিউজিক ইত্যাদির উপর ভিত্তি করে বিভিন্ন রঙে আলোকিত হয়।

পাওয়ার ব্যাকআপের জন্য Infinix Note 40 5G ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এই ব্যাটারি ৩৩ ওয়াট মাল্টিমোড ওয়্যারড ফাস্ট চার্জার সাপোর্ট করে, যা ব্যবহারকারীকে – ‘লো টেম্পারেচার’, ‘স্মার্ট’ এবং ‘হাইপার চার্জিং’ বিকল্পের মধ্যে বেছে নিতে দেবে। এই হ্যান্ডসেট ব্যবহারকারীরা ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধাও পাবেন। এর জন্য একটি ম্যাগপ্যাড এবং একটি ম্যাগকেস দেওয়া হবে৷ এই ম্যাগপ্যাডের ওজন ৫৩ গ্রাম এবং ৬.৯ মিমি পুরু। এটি জিঙ্ক অ্যালয় মেটাল দিয়ে তৈরি। ম্যাগপ্যাডে যাতে ডিভাইসটি সঠিক অবস্থান করে তার জন্য ম্যাগকেস রয়েছে। ম্যাগকেসের মধ্যে একটি ম্যাগনেটিক কয়েল আছে।

RELATED ARTICLES

Most Popular