Infinix Note 40 Pro লঞ্চ হবে শীঘ্রই, থাকতে পারে 108 মেগাপিক্সেল ক্যামেরা

Avatar

Published on:

Infinix note 40 pro nbtc certification global launch soon

ইনফিনিক্স সম্প্রতি Infinix Hot 40 Pro Free Fire Edition ও Infinix Smart 8 HD স্মার্টফোন দুটি লঞ্চ করার পর এবার আরেকটি নতুন মডেলর উপর কাজ শুরু করে দিয়েছে, যা Infinix Note 40 Pro নামে শীঘ্রই বাজারে পা রাখতে পারে। হ্যান্ডসেটটি ইতিমধ্যেই ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর ছাড়পত্র লাভ করেছে। আর এখন Infinix Note 40 Pro থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও উপস্থিত হয়েছে। চলুন দেখে নিই, সাইটটি থেকে ফোনটির সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে।

Infinix Note 40 Pro পেল NBTC- এর অনুমোদন

ইনফিনিক্স নোট ৪০ প্রো ফোনটি X6850 মডেল নম্বর সহ থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশনে দেখা গিয়েছে। সেখান থেকে কোনও স্পেসিফিকেশন সামনে আসেনি। শুধু থাইল্যান্ডে তাড়াতাড়িই লঞ্চের ইঙ্গিত করেছে। তাই আপাতত ইনফিনিক্স নোট ৪০ প্রো কি কি অফার করতে পারে, তার ধারণা পেতে পূর্বসূরি ইনফিনিক্স নোট ৩০ প্রো-এর বৈশিষ্ট্যগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যেতে পারে।

Infinix Note 30 Pro: স্পেসিফিকেশন এবং ফিচার

ইনফিনিক্স নোট ৩০ প্রো ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ এসেছে। পারফরম্যান্সের জন্য ফোনটিতে মিডিয়াটেকের হেলিও জি৯৯ প্রসেসর ব্যবহৃত হয়েছে, যা ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এক্সওএস ১৩ (XOS 13) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Infinix Note 30 Pro-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ১০৮ মেগাপিক্সেলের মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Infinix Note 30 Pro-এ ৬৮ ওয়াট ফাস্ট ওয়্যার্ড চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়া নিরাপত্তার জন্য, এতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও যুক্ত রয়েছে।

জানিয়ে রাখি, ইনফিনিক্স আসন্ন কনজিউমার ইলেকট্রনিক্স শো ২০২৪ (CES 2024)-এ তাদের অত্যাধুনিক AirCharge ওয়্যারলেস চার্জিং প্রযুক্তিটি উন্মোচন করবে বলে প্রস্তুত হচ্ছে। এই ব্যবস্থায় চার্জিং কেবল ছাড়াই বা চার্জিং প্যাডের ওপরে না রেখে শুধু নির্দিষ্ট দূরত্বের মধ্যে রাখলেই ফোন চার্জ হয়ে যাবে। যেখানে সাধারণ অবস্থায় ওয়্যারলেস চার্জিং প্যাডের উপর রাখলে তবেই ব্যাটারি চার্জ হয়।  এই যুগান্তকারী প্রযুক্তিটি কিভাবে কাজ করে সেসম্পর্কে আরও বিশদ তথ্য সিইএস ২০২৪ চলাকালীন প্রকাশ করা হবে বলে আশা করা যায়, যা মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে আগামী ৮ জানুয়ারি থেকে শুরু হবে।

সঙ্গে থাকুন ➥