২০০ মেগাপিক্সেল ক্যামেরার Infinix Zero Ultra এবার ভারতে এন্ট্রি নিচ্ছে, BIS থেকে ছাড়পত্র পেতেই উত্তেজিত ফ্যানেরা

Published on:

Infinix Zero Ultra Spotted BIS Database

চলতি মাসের শুরুতে, জনপ্রিয় বাজেট স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স বিশ্ববাজারে তাদের Infinix ZERO ULTRA হ্যান্ডসেটটি উন্মোচন করেছে। এই ডিভাইসটি Dimensity 920 প্রসেসর দ্বারা চালিত, যা চিপসেট মেকার মিডিয়াটেক (MediaTek)-এর একটি মিড-রেঞ্জ ৫জি প্রসেসর। এছাড়াও, Infinix ZERO ULTRA-এর অন্যান্য মূল বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ১২০ হার্টজের অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। গ্লোবাল মার্কেটে লঞ্চের পর থেকেই শোনা যাচ্ছিল যে, এই প্রিমিয়াম গ্রেডের ইনফিনিক্স হ্যান্ডসেটটি শীঘ্রই ভারতের বাজারেও পা রাখবে। আর এখন সেই জল্পনাকে উস্কে দিয়ে ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটে Infinix ZERO ULTRA ভারতীয় সংস্করণটি কে খুঁজে পেয়েছেন এক সুপরিচিত টিপস্টার। চলুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Infinix ZERO ULTRA পেল BIS-এর অনুমোদন

টিপস্টার পারস গুগলানি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ডেটাবেসে ইনফিনিক্স জিরো আল্ট্রা ফোনটিকে দেখেছেন। তালিকা অনুযায়ী, ডিভাইসটির ভারতীয় ভ্যারিয়েন্টের মডেল নম্বর হল X6820। তবে যথারীতি, মডেল নম্বর ছাড়া বিআইএস-এর লিস্টিংটি হ্যান্ডসেটটির সম্পর্কে আর কোনও তথ্য প্রকাশ করেনি। কিন্তু, যেহেতু ডিভাইসটি ইতিমধ্যেই বিশ্ববাজারে আত্মপ্রকাশ করেছে, তাই এর স্পেসিফিকেশন এবং ফিচারগুলি আর অজানা নেই। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

ইনফিনিক্স জিরো আল্ট্রা-এর স্পেসিফিকেশন এবং ফিচার – Infinix ZERO ULTRA Specifications and Features

ইনফিনিক্স জিরো আল্ট্রা-তে রয়েছে একটি কার্ভড ৬.৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, যা ২,৪০০ × ১,০৮০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ডিভাইসটির পিছনে একটি ৩ডি (3D) টেক্সচার্ড গ্লাস ফিনিশ বর্তমান। ডিভাইসটি ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যেটিতে দুটি ২.৫ গিগাহার্টজ ক্লক স্পিডের কর্টেক্স-এ৭৮ (Cortex-A78) কোর এবং ছয়টি ২ গিগাহার্টজ ক্লক স্পিডের কর্টেক্স-এ৫৫ (Cortex-A55) কোর অন্তর্ভুক্ত রয়েছে। এই চিপসেটটি গ্রাফিক্সের জন্য মালি- জি৬৮ এমসি৪ (Mali- G68 MC4) জিপিইউ-এর সাথে যুক্ত। জিরো আল্ট্রা ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করে। এই ইনফিনিক্স ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১২ (XOS 12) কাস্টম স্কিনে চলে।

জানিয়ে রাখি, Infinix ZERO ULTRA-এর ক্যামেরা সিস্টেমটি ডিভাইসের প্রধান আকর্ষণ। ফোনটির রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের তৃতীয় একটি সেন্সর অবস্থান করছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের ডিভাইসের সামনের দিকে অবস্থিত কেন্দ্রীভূত পাঞ্চ-হোলে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Infinix ZERO ULTRA-এ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ইনফিনিক্সের লেটেস্ট ১৮০ ওয়াট থান্ডার চার্জ প্রযুক্তি সাপোর্ট করে। ব্র্যান্ডের দাবি যে, মাত্র ১২ মিনিটে ফোনটির ১০০% চার্জ পূর্ণ করা সম্ভব। এছাড়া, ইনফিনিক্স ফোনটির কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে, এলটিই, ৫জি সংযোগ, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই এবং ব্লুটুথ।

উল্লেখ্য, Infinix ZERO ULTRA-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি ৫২০ ডলার (প্রায় ৪২,৮০০ টাকা) মূল্যে মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে লঞ্চ হয়েছে। তবে এর ভারতীয় ভ্যারিয়েন্টের মূল্য পরিবর্তিত হবে কিনা বা ডিভাইসটি একই কনফিগারেশনে উপলব্ধ হবে কিনা, সেটাই এখন দেখার।

সঙ্গে থাকুন ➥