iPhone 15 Pro Max: সবচেয়ে দামী আইফোন নিয়ে বিড়ম্বনায় অ্যাপল, ঠিক সময়ে বাজারে নাও আসতে পারে

Published on:

iPhone 15 Pro Max Launch Date

অ্যাপল (Apple)-এর পরবর্তী লঞ্চ ইভেন্টটি আগামী ১২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে, যেখানে কোম্পানি তাদের বহু প্রতীক্ষিত iPhone 15 সিরিজের ওপর থেকে পর্দা সরাবে বলে জানা গেছে। এই লাইনআপের অধীনে বাজারে পা রাখবে চারটি মডেল- iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max। আসন্ন লঞ্চের আগে এখন সোশ্যাল মিডিয়ায় এক টিপস্টার জানিয়েছেন যে, অ্যাপল উৎপাদন সংক্রান্ত সমস্যার কারণে টপ-অফ-দ্য-লাইন আইফোন মডেল, অর্থাৎ iPhone 15 Pro Max-কে দেরিতে বাজারে আনতে পারে। প্রসঙ্গত, চারটি নতুন iPhone মডেলের পাশাপাশি, মার্কিন প্রযুক্তি সংস্থাটি নতুন Apple Watch Series 9, দ্বিতীয় প্রজন্মের Apple Watch Ultra, এবং USB Type-C পোর্ট সহ একটি রিফ্রেশ করা AirPods Pro (2nd Gen) উন্মোচন করবে বলেও শোনা যাচ্ছে৷

iPhone 15 Pro Max-এর বাজারে আসতে হতে পারে বিলম্ব

টিপস্টার রেভেগনাস এক্স (টুইটার)-এর একটি পোস্টে বলেছেন যে, হাই-এন্ড স্মার্টফোনটির জন্য ইমেজ সেন্সর তৈরিতে “গুরুতর” উৎপাদন সমস্যার কারণে আইফোন ১৫ প্রো ম্যাক্সের প্রকাশের তারিখটি “আনুমানিক ৪ সপ্তাহ পর্যন্ত বিলম্বিত” হতে পারে। চলতি মাসেই অ্যাপল এই মডেলটির পাশাপাশি স্ট্যান্ডার্ড আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস এবং আইফোন ১৫ প্রো উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে।

আগের একটি রিপোর্ট অনুসারে, অ্যাপলের অন্যতম সাপ্লায়ার সনি (Sony) ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরার বর্ধিত চাহিদা ও দুর্বল উৎপাদন ক্ষমতার জন্য সেন্সর সরবরাহ করার ক্ষেত্রে প্রতিকূলতার সম্মুখীন হয়েছে। আর চলতি বছর অ্যাপল ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সরটি আইফোন ১৫ সিরিজের সমস্ত মডেলে ব্যবহার করবে বলে শোনা যাচ্ছে।

এটা লক্ষণীয় যে, রেভেগনাস-ই প্রথম নন যিনি টপ-এন্ড মডেলের উৎপাদনে বিলম্বের পূর্বাভাস দিয়েছেন। গত সপ্তাহে টিএফ সিকিউরিটিজের বিশ্লেষক মিং-চি কুও একটি মিডিয়াম পোস্টে দাবি করেছেন যে, Apple iPhone 15 Pro Max প্রজেক্টটির সূচনা সবার শেষে হবে এবং এই হ্যান্ডসেটের গণ উৎপাদন প্রক্রিয়া সিরিজের অন্যান্য মডেলের থেকে দেরিতে চালু হবে।

এছাড়াও জানা গেছে যে, আসন্ন iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max-এর দাম এগুলির পূর্বসূরি মডেলদের থেকে অনেকটাই বেশি হবে। নতুন মডেলে স্টেইনলেস স্টিলের পরিবর্তে একটি শক্তিশালী টাইটানিয়াম চ্যাসিস ব্যবহার করার কারণে এই মূল্য বৃদ্ধি বলে মনে করা হচ্ছে। আবার, Pro Max মডেলটিতে একটি পেরিস্কোপ ক্যামেরাও অন্তর্ভুক্ত থাকবে, যা iPhone 14 Pro Max-এর তুলনায় উন্নত অপটিক্যাল জুম অফার করতে পারে।

উল্লেখ্য, মিং চি কুও জানিয়েছেন যে অ্যাপল চলতি বছর ২২৫ মিলিয়ন বা ২২.৫ কোটি ইউনিট আইফোন সরবরাহ করবে, যা বিশ্বের বৃহত্তম স্মার্টফোন নির্মাতা হিসেবে স্যামসাং (Samsung)-কেও ছাড়িয়ে যেতে পারে। এছাড়াও বিশ্লেষক দাবি করেছেন যে আইফোন নির্মাতা ২০২৪ সালে ২৫০ মিলিয়ন বা ২৫ কোটি ইউনিট সরবরাহ করতে আগ্রহী, যা পরবর্তী বছরও অ্যাপলের শীর্ষ অবস্থানকে স্থায়ী করতে পারে।

সঙ্গে থাকুন ➥