তেইশের শেষবেলায় বাজার কাঁপাবে iQOO 12 ও Vivo X100 সিরিজ, লঞ্চের তারিখ ফাঁস হল

Avatar

Published on:

iQOO 12 12 Pro launch date

প্রখ্যাত স্মার্টফোন নির্মাতা ভিভো (Vivo) এবং তাদের জনপ্রিয় সাব-ব্র্যান্ড আইকো (iQOO) বর্তমানে চীনের মার্কেটে Vivo X100 এবং iQOO 12 সিরিজ লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। আর এখন সে দেশেরই কিছু নির্ভরযোগ্য উৎস থেকে উভয় ফ্ল্যাগশিপ ফোনগুলির সম্ভাব্য লঞ্চ টাইমলাইন প্রকাশ্যে এসেছে। কবে এই বহু প্রতীক্ষিত হ্যান্ডসেটগুলি বাজারে পা রাখতে পারে, আসুন তা জেনে নেওয়া যাক।

iQOO 12 এবং Vivo X100 সিরিজের লঞ্চের টাইমলাইন (সম্ভাব্য)

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার নতুন ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে দাবি করেছেন যে, আইকো ১২ সিরিজটি চীনের বিখ্যাত ‘ডাবল ইলেভেন’ (১১ নভেম্বর) সেল ইভেন্টের কথা মাথায় রেখে আগামী নভেম্বর মাসের শুরুতেই সেদেশে লঞ্চ হবে৷ আর ডাবল ইলেভেনের পরেই ভিভো এক্স১০০ লাইনআপটি আত্মপ্রকাশ করবে।

এই তথ্যের সাথে সামঞ্জস্য রেখে আরেক লিকস্টার নভেম্বরের শুরুতে ভিভো এক্স১০০ সিরিজের লঞ্চ হওয়ার বিষয়ে সন্দেহ প্রকাশ করছেন, তার মতে যে এটি ডাবল ইলেভেন ইভেন্টের সময়ে বাজারে এলে আইকো ১২-এর সেলে প্রভাব পড়তে পারে। এরসাথেই তিনি বলেন যে, আইকো ১২ সিরিজটি প্রাথমিকভাবে অনলাইনে উপলব্ধ হবে এবং ডাবল ইলেভেনের জন্য সময়মতো উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে, আর এক১০০ সিরিজটি এই ইভেন্টের পরে বাজারে আসবে। অন্যদিকে, আইকো ১২ (প্রো ভ্যারিয়েন্ট নয়) একই মাসে ভারতে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে।

জানিয়ে রাখি, iQOO 12 লাইনআপে দুটি Snapdragon 8 Gen 3-চালিত ডিভাইস অন্তর্ভুক্ত রয়েছে, iQOO 12 এবং 12 Pro। কোয়ালকম তাদের আসন্ন স্ন্যাপড্রাগন সামিট ২০২৩ (Snapdragon Summit 2023) ইভেন্টে নতুন ও সবচেয়ে শক্তিশালী Snapdragon 8 Gen 3 প্রসেসর সামনে আনবে। এটাও বলা হচ্ছে যে, শাওমি (Xiaomi)-ই হবে প্রথম ব্র্যান্ড, যারা Snapdragon 8 Gen 3-চালিত স্মার্টফোন লঞ্চ করবে। রিপোর্ট অনুযায়ী, Xiaomi 14 এবং 14 Pro আগামী ২৭ অক্টোবর লঞ্চ হতে পারে।

এছাড়া, Vivo X100 লাইনআপে দুটি মডেল রয়েছে – Vivo X100 এবং X100 Pro। এই ডিভাইসগুলিতে Dimensity 9300 চিপসেট ব্যবহৃত হবে বলে আশা করা হচ্ছে, যা নভেম্বরেই আত্মপ্রকাশ করতে চলেছে। X100 লাইনআপের টপ-এন্ড মডেল হিসেবে, Vivo X100 Pro+ আসবে, যেটিতে Snapdragon 8 Gen 3 চিপ থাকবে বলে শোনা যাচ্ছে। সম্ভবত, Pro Plus মডেলটি ২০২৪ সালের প্রথম ত্রৈমাসিকে বাজারে পা রাখবে।

সঙ্গে থাকুন ➥