iQOO 12: রিয়েলমি, শাওমি-দের টেক্কা দিয়ে ভারতের প্রথম Snapdragon 8 Gen 3 ফোন আনছে আইকো

Published on:

iQOO 12 India Launch Date

Qualcomm শীঘ্রই তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ প্রসেসর হিসাবে Snapdragon 8 Gen 3 লঞ্চ করতে চলেছে। এই অত্যাধুনিক চিপ দিয়ে কে প্রথম হাই-এন্ড ফোন বাজারে আনবে সেই নিয়ে এখন বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ডগুলির মধ্যে প্রতিযোগিতা তুঙ্গে৷ ভিভো (Vivo)-অধীনস্থ ব্র্যান্ড আইকো (iQOO) তাদের নম্বর সিরিজের নতুন ফ্ল্যাগশিপে কাজ করছে বলে কিছুদিন ধরেই জল্পনা চলেছে, যেটি iQOO 12 নামে বাজারে আসবে এবং এতে Snapdragon 8 Gen 3 চিপসেট থাকবে বলেও জানা গেছে৷ এই বহু প্রতীক্ষিত হ্যান্ডসেটটি কবে আত্মপ্রকাশ করবে, তা এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা হয়নি। তবে এখন এক সুপরিচিত টিপস্টার ভারতের বাজারের জন্য iQOO 12-এর লঞ্চ টাইমলাইন প্রকাশ করেছেন।

iQOO 12 হতে চলেছে ভারতের প্রথম Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত স্মার্টফোন

জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মার দাবি, আইকো ১২ আগামী নভেম্বর মাসের শেষে অথবা ডিসেম্বরের শুরুতে ভারতে লঞ্চ করা হবে। এটিই হবে প্রথম স্মার্টফোন, যা দেশের বাজারে কোয়ালকমের আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটের সাথে লঞ্চ হবে। ফোনটির সম্পর্কে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য অনলাইনে প্রকাশিত হয়েছে।

এর আগে ফাঁস হওয়া তথ্যগুলি থেকে জানা গেছে যে, আইকো ১২-এ 2K রেজোলিউশন এবং আকষর্ণীয় ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট সহ ই৭ অ্যামোলেড (E7 AMOLED) ডিসপ্লে প্যানেল থাকবে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর শক্তিশালী পারফরম্যান্সের জন্য অ্যাড্রেনো ৭৫০ জিপিইউ-এর সাথে যুক্ত হবে বলে আশা করা হচ্ছে। মেমরি এবং স্টোরেজের ক্ষেত্রে, ব্যবহারকারীদের আইকো ১২-এর সাথে ১২ জিবি/ ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি স্টোরেজ অফার করা হবে। যদিও, গুগল (Google) ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম লঞ্চ করেছে, কিন্তু মনে হচ্ছে আইকো ১২ আগের অ্যান্ড্রয়েড ১৩ ওএস-এর ওপর ভিত্তি করে অরিজিন ওএস ৪.০ (Origin OS 4.0) কাস্টম স্কিনে রান করবে।

এছাড়া, iQOO 12-এর ক্যামেরা সম্পর্কেও কিছু তথ্য সামনে এসেছে। শোনা যাচ্ছে যে, এই ফ্ল্যাগশিপ ফোনের রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সাপোর্ট যুক্ত ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স থাকবে। iQOO 12-কে বড় ৫,০০০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি শক্তি যোগাতে পারে এবং এটি আল্ট্রা-ফাস্ট ২০০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে বলেও শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥