বাস্তব আর কল্পনার জগতের দূরত্বকে কমাবে iQOO 12, গেম খেলার মজা বেড়ে হবে দ্বিগুণ

Published on:

iQOO 12 launch date

iQOO 12 এবং iQOO 12 Pro স্মার্টফোন দুটির লঞ্চের তারিখ ঘোষণা হয়েছে ক’দিন হল। এগুলি প্রথমে চীনে আগামী ৭ নভেম্বর পা রাখতে চলেছে৷ তারপর লঞ্চ হবে ভারতের বাজারেও৷ এতে Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর থাকার কথা নিশ্চিত করা হলেও, অন্যান্য স্পেসিফিকেশনগুলি এখনও অজানাই রয়েছে৷ কিন্তু, iQOO 12 সিরিজের লঞ্চ যতই এগিয়ে আসছে, ততই ফোনগুলির স্পেসিফিকেশন এবং ডিজাইনের সম্পর্কিত তথ্য প্রকাশ হচ্ছে। এবার তেমনই এক সূত্র থেকে iQOO 12-এর বিশেষত্ব সামনে এসেছে।

iQOO 12 উন্নততর গেমিং এক্সপেরিয়েন্স অফার করতে চলেছে

আইকো ১২ ফোনের ডিসপ্লেটি ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট অফার করবে এবং এটি কিউ১ ডিসপ্লে প্রসেসর দ্বারা চালিত হবে বলে শোনা যাচ্ছে। এই প্রসেসরে বাস্তবসম্মত আলো, প্রতিফলন এবং ছায়া ফুটিয়ে তোলার জন্য হার্ডওয়্যার অ্যাক্সিলারেশন এবং রে ট্রেসিং রয়েছে, যা মোবাইলে গেম খেলার সময় একটি নিমগ্ন অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম হবে। কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত আইকো ১২ ফোনে ১,০১৬ এক্স-অ্যাক্সিস মোটর অন্তর্ভুক্ত থাকবে, যা আইকো ফোনে ব্যবহৃত সবচেয়ে বড় লিনিয়ার মোটর এবং পূর্ববর্তী মডেলগুলির তুলনায় প্রায় দুই গুণ বড়। অডিওর জন্য, ডিভাইসটিতে প্রতিসমভাবে সজ্জিত ডুয়েল স্পিকার অবস্থান করবে।

ডিজাইনের ক্ষেত্রে, আইকো ১২-এ রাইট-অ্যাঙ্গেল মেটাল মিড ফ্রেম এবং একটি প্লাস্টিক-ফ্রি ব্র্যাকেট থাকবে। একটি রিপোর্টে দাবি করা হয়েছে, আইকো ১২ আইপি৬৪ (IP64)-রেটেড ধুলো এবং জল প্রতিরোধী রেটিংয়ের সাথে আসবে। এই ডিজাইন আপগ্রেডগুলি নির্দেশ করে যে আইকো ১২-এর বিল্ড শক্তিশালী এবং টেকসই হবে।

iQOO 12-এ প্রথাগত টেলিফোটো ক্যামেরা থাকবে নাকি পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা ব্যবহৃত হবে, তা এখনও স্পষ্ট নয়। তবে, শোনা যাচ্ছে ডিভাইসটি ৬৪ মেগাপিক্সেলের OV64B পেরিস্কোপ টেলিফোটো লেন্স সহ একটি নতুন ইমেজ প্রসেসিং অ্যালগরিদম অফার করবে। এই পেরিস্কোপ টেলিফোটো লেন্সটি আগের প্রজন্মের তুলনায় ৩০ শতাংশ বড় হওয়ার সম্ভাবনা, যা ফোনের ফটোগ্রাফি ফিচার্সকে আরও উন্নত করবে। জানিয়ে রাখি, iQOO 12-এ ৫০ মেগাপিক্সেলের OmniVision OV50H প্রাইমারি ক্যামেরা দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥