iQOO 12: ভিভোর নতুন চমক ‘চাম্পিয়ন ফোন’, পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা সহ দুর্ধর্ষ ফিচার্স

Published on:

iQOO 12 Launch Date

ভিভো (Vivo)-এর শাখা সংস্থা আইকো (iQOO) চলতি বছরের শেষ নাগাদ ফ্ল্যাগশিপ iQOO 12 স্মার্টফোন সিরিজ লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। ভিভোর ভাইস প্রেসিডেন্ট জিয়া জিংডং-এর দাবি, iQOO 12 সিরিজ পারফরম্যান্সের নিরিখে চ্যাম্পিয়ন হবে, যা নির্দেশ করে যে এটি কর্মদক্ষতা ও বৈশিষ্ট্যের নিরিখে সেরা হতে চলেছে। এমনকি এখন iQOO 12-এর ফাঁস হওয়া কিছু ফিচার্স সে দিকেই ইঙ্গিত করেছে ।

iQOO 12-এ থাকবে পেরিস্কোপ লেন্স ও 1.5K ডিসপ্লে

চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবোতে এক টিপস্টার দাবি করেছেন, আইকো ১২ একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য অফার করতে চলেছে, যা হল পেরিস্কোপ স্টাইলের টেলিফটো ক্যামেরা। এই ধরনের ক্যামেরা ব্যয়বহুল হওয়ার কারণে সাধারণত ফ্ল্যাগশিপ ফোনেই পাওয়া যায়। খবর সত্যি হলে আইকো ১২ প্রথম স্ট্যান্ডার্ড এডিশন স্মার্টফোন হিসাবে আসবে, যাতে এরকম ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে। তবে লেন্সটির খুঁটিনাটি এখনও প্রকাশ হয়নি।

এর পাশাপাশি টিপস্টার জানিয়েছেন যে, পূর্বসূরিতে থাকা 2K রেজোলিউশনের স্ক্রিনের পরিবর্তে ফোনটিতে 1.5K অ্যামোলেড স্ক্রিন ব্যবহার হবে। যার লক্ষ্য ডিসপ্লের ক্ল্যারিটি এবং পাওয়ার এফিসিয়েন্সির মধ্যে মধ্যম স্থল খুঁজে বের করা। iQOO 12 কোয়ালকমের আসন্ন ফ্ল্যাগশিপ চিপ, Snapdragon 8 Gen 3 দ্বারা চালিত হবে বলে শোনা যাচ্ছে। এই প্রসেসরটি, তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর N4P প্রক্রিয়া ব্যবহার করে তৈরি করা হয়েছে। এই অক্টা-কোর কনফিগারেশনের চিপটির প্রধান আকর্ষণ হল নতুন Cortext-X4 সুপার কোর এবং Adreno 750 জিপিইউ। ফলে পারফরম্যান্সে ১৫% উন্নতি লক্ষ্য করা যাবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও, iQOO 12 ফোনটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ আসবে। সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজ মিলবে বলে জানা গেছে। তবে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে, না ২০০ ওয়াট চার্জিং প্রযুক্তি, তা নিয়ে বিতর্ক আছে। প্রসঙ্গত, iQOO 11S ইতিমধ্যেই ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে, তাই আশা করা যায় iQOO 12 এই একই চার্জিং সাপোর্টের সাথে আসবে বা এর থেকেও বেশি স্পিড অফার করবে।

সঙ্গে থাকুন ➥