iQOO 12 সিরিজে বড় চমক, 64MP টেলিফটো ক্যামেরার সঙ্গে থাকছে 50+50 মেগাপিক্সেলের ক্যামেরা

Published on:

iQOO 12 Series Camera Leak

ভিভো (Vivo)-এর সাব-ব্র্যান্ড আইকো (iQOO) তাদের পরবর্তী অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ সিরিজ শীঘ্রই লঞ্চ করতে চলেছে। যা iQOO 12 নামে আসবে বলে অনুমান করা হচ্ছে। এটি গত বছর লঞ্চ হওয়া iQOO 11 এবং iQOO 11 Pro-এর উত্তরসূরি হবে। আসন্ন লাইনআপে দুটি মডেল অন্তর্ভুক্ত থাকবে – iQOO 12 ও iQOO 12 Pro। গত মাসে ফোন দু’টির বিভিন্ন স্পেসিফিকেশনই ফাঁস হয়েছিল। আর এখন সূত্র মারফৎ iQOO 12-এর ক্যামেরা সম্পর্কে বিস্তারিত তথ্য সামনে এসেছে।

iQOO 12 সিরিজের ট্রিপল রিয়ার ক্যামেরার বিবরণ

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো-তে আইকো ১২ সিরিজের ক্যামেরার বিবরণ শেয়ার করেছেন। তার দাবি, স্ট্যান্ডার্ড আইকো ১২ এবং আইকো ১২ প্রো – উভয়ই একই ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে। আইকো ১২ সিরিজে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের ওভি৫০এইচ প্রাইমারি ক্যামেরা সেন্সর রয়েছে। সাথে ৫০ মেগাপিক্সেল আইএসওসেল জেএন১ ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা ও ৩x অপটিক্যাল জুম এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের ওভি৬৪বি টেলিফটো ক্যামেরা উপস্থিত থাকবে৷

ক্যামেরা সেটআপটি আইকো ১১ সিরিজের অনুরূপ হলেও জুম করার ক্ষমতায় উন্নতি দেখা যাবে। জানিয়ে রাখি, আইকো ১২ সিরিজে নতুন ৩x জুম যুক্ত হওয়ার ফলে ব্যবহারকারীরা ফটো ক্লিক করে তাতে আরও জুম করতে পারবেন। যেহেতু এই বৈশিষ্ট্য শুধুমাত্র প্রো মডেলের মধ্যে সীমাবদ্ধ করার কথা বলা হয়নি, তাই স্ট্যান্ডার্ড আইকো ১২ ক্রেতাদের জন্যও এটি সুসংবাদ।

প্রসঙ্গত, আগের একটি রিপোর্ট থেকে জানা গেছে যে আইকো সিরিজে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ স্যামসাং ই৭ অ্যামোলেড (Samsung E7 AMOLED) ডিসপ্লে থাকবে। উভয় মডেলই 2K রেজোলিউশন অফার করবে। এছাড়াও, এইচডিআর১০+ সাপোর্ট থাকতে পারে। ফোনগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ ফ্ল্যাগশিপ প্রসেসরের সাথে আসবে বলে মনে করা হচ্ছে। কারণ, গত বছরের মডেলগুলি স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটের সাথে এসেছিল।

এর পাশাপাশি, iQOO 12 Pro-তে বিশাল ২৪ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজ থাকবে বলে জানা গেছে। এর আগে Realme GT 5 এবং Nubia-এর RedMagic 8S Pro ফোনে ২৪ জিবি র‍্যাম দেখা গেছে। iQOO 12 সিরিজটি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে অরিজিনওএস ৪.০ (OriginOS 4.0) কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 12-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। আইকো চলতি বছরের শেষের দিকে চীনে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥