ক্যামেরা থেকে প্রসেসর, iQOO Neo 9 Pro-র সব স্পেসিফিকেশন অনলাইনে লিক হয়ে গেল

Avatar

Published on:

iQOO Neo 9 Pro Specifications Leaked

আইকোর আসন্ন মিড-রেঞ্জ স্মার্টফোন সিরিজ, iQOO Neo 9 নিয়ে বেশ কিছুদিন ধরেই প্রযুক্তি মহলে জল্পনা চলছে। এই লাইনআপের ডিভাইসগুলির সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন ভিভো (Vivo)-অধীনস্থ ব্র্যান্ডটি সিরিজটির অফিসিয়াল টিজার শেয়ার করছে। Neo 9 সিরিজে স্ট্যান্ডার্ড iQOO Neo 9 এবং iQOO Neo 9 Pro নামে দু’টি মডেল আসবে। ডিসেম্বরে আত্মপ্রকাশ করবে চীনে। Neo 9 সিরিজ এ বছরের জন্য আইকোর শেষ লঞ্চ হবে বলে খবর। সম্প্রতি চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটে iQOO Neo 9 Pro দেখা গিয়েছে। যা Neo 9 Pro-এর ফাস্ট চার্জিং ক্ষমতা প্রকাশ করেছে। আর এখন স্মার্টফোনটির সম্পূর্ণ স্পেসিফিকেশন ফাঁস হয়ে গিয়েছে।

iQOO Neo 9 Pro-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

যোগেশ ব্রার তার এক্স (সাবেক টুইটারে) পোস্টে দাবি করেছেন, আইকো নিও ৯ প্রো-এ ৬.৭৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১৪৪ হাই রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি ৪ ন্যানোমিটার প্রক্রিয়ার ওপর নির্মিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে মালি-জি৭২০ ইম্মর্টালিস এমপি১২ জিপিইউ যুক্ত থাকবে।

আইকো নিও ৯ প্রো অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক অরিজিনওএস ৪ (Origin OS 4) সফটওয়্যারে চলবে। আইকো এখনও এই ফোনের গ্লোবাল লঞ্চের বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানায়নি। যদিও কোম্পানিটি এর পূর্বসূরি আইকো নিও ৮ প্রো স্মার্টফোনটিকে চীনা বাজারে সীমাবদ্ধ করেছিল। তবে, যোগেশ ব্রার ইঙ্গিত দিয়েছেন যে, এই আইকো ডিভাইসটি বিশ্ব বাজারে লঞ্চ করতে পারে।

এছাড়া, iQOO Neo 9 Pro-এ Q1 সুপারকম্পিউটিং চিপসেট ব্যবহার হবে, যা লেটেস্ট ফ্ল্যাগশিপ iQOO 12 5G স্মার্টফোনেও ব্যবহার করা হয়েছে। Q1 সুপারকম্পিউটিং চিপসেট ফোনটিকে আরও ভাল গেমিং পারফরম্যান্স অর্জনে সাহায্য করবে। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং আইআর (IR) ব্লাস্টার উপস্থিত থাকবে।

iQOO Neo 9 Pro ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে। যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX920 প্রাইমারি ক্যামেরা ও ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স দ্বারা গঠিত। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Neo 9 Pro ফোনটিতে ১২০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং প্রযুক্তির সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

উল্লেখ্য, নতুন টিজারগুলি নিশ্চিত করে যে, iQOO Neo 9 Pro ডুয়েল টোন ব্যাক প্যানেলের সাথে আত্মপ্রকাশ করবে৷ পাওয়ার বাটন এবং ভলিউম রকার ডানদিকে দেখা যাবে। ইনফ্রারেড সেন্সর এবং সেকেন্ডারি নয়েজ ক্যান্সেলেশন মাইক ফোনের ওপরে থাকবে। আর ইউএসবি টাইপ-সি পোর্ট, স্পিকার গ্রিল, প্রাথমিক মাইক্রোফোন এবং সিম কার্ড ট্রে হ্যান্ডসেটের নীচের অংশে অবস্থান করবে।

সঙ্গে থাকুন ➥