অন্য ফোনে নেই, এমন ক্যামেরা শুধুমাত্র iQOO Z9 5G-তে, বিশেষত্ব জানিয়ে দিল সংস্থা

Published on:

iqoo-z9-5g-india-launch-microsite-chipset-camera-specifications-confirmed

আইকো ভারতের বাজারে তাদের Z-সিরিজের পরবর্তী স্মার্টফোন, iQOO Z9 5G লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। বাজারে পা রাখার আগে এখন ফোনটির প্রতি ক্রেতাদের আকর্ষণ বৃদ্ধি করতে একটি মাইক্রোসাইট আইকোর ভারতীয় শাখার ওয়েবসাইটে লাইভ হয়েছে, যা iQOO Z9 5G-এর চিপসেট এবং ক্যামেরা স্পেসিফিকেশন নিশ্চিত করেছে।

iQOO Z9 5G-এর ক্যামেরা এবং চিপসেটের খুঁটিনাটি

আইকো নিশ্চিত করেছে যে, জেড৯ ৫জি ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ চিপসেটে চলবে। ভিভো (Vivo)-অধীনস্থ ব্র্যান্ডটি দাবি করেছে যে, স্মার্টফোনটি আনটুটু ভি১০ (AnTuTu V10) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে ৭,৩৪,০০০-এরও বেশি পয়েন্ট স্কোর করেছে। আইকো জেড৯ ৫জি সম্প্রতি একই প্রসেসর সহ গিকবেঞ্চ (Geekbench) ডেটাবেসে দেখা গেছে। যা নিশ্চিত করেছে যে, ডিভাইসটি ৮ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১৪ ওএস-এর সাথে আত্মপ্রকাশ করবে।

এছাড়াও জানা গেছে যে, আইকো জেড৯ তার সেগমেন্টে প্রথম স্মার্টফোন হবে, যা মেইন ক্যামেরা হিসাবে সনি আইএমএক্স৮৮২ (Sony IMX882) সেন্সর অফার করবে। অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করবে এটি। মাইক্রোসাইট প্রকাশ করেছে যে, পিছনে এলইডি ফ্ল্যাশ সাপোর্ট সহ ডুয়েল ক্যামেরা থাকবে। আইকো জেড৯ গ্রীন শেডে একটি টেক্সচার্ড প্যাটার্নের সাথে আসবে ও ৭.৮৩ মিলিমিটার স্লিম হবে। এটি অ্যামাজন (Amazon)-এর মাধ্যমে পাওয়া যাবে বলে নিশ্চিত করা হয়েছে।

অন্যান্য স্পেসিফিকেশনের ক্ষেত্রে, iQOO Z9 5G-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৮০০ নিটের পিক ব্রাইটনেস ওলেড (OLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। এর ওলেড প্যানেলে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউট থাকবে। স্মার্টফোনটি ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে বলে মনে করা হচ্ছে। এই আইকো স্মার্টফোনে ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সম্প্রসারণ সাপোর্ট করবে বলেও জানা গেছে।

সম্প্রতি ৯১মোবাইলস হিন্দি-এর একটি রিপোর্ট দাবি করেছে যে, iQOO Z9 5G-এর দাম ২৫,০০০ টাকার নীচে থাকবে। এটি মার্চের শুরুতে আত্মপ্রকাশ করবে বলে শোনা গেলেও, এখনও পর্যন্ত আইকোর পক্ষ থেকে কিছুই নিশ্চিত করা হয়নি। কিন্তু যেহেতু ব্র্যান্ডটি এখন iQOO Z9 সম্পর্কে তথ্য প্রকাশ করা শুরু করেছে, তাই শীঘ্রই এই বিষয়ে আরও জানা যাবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥