24 এপ্রিল লঞ্চের আগেই ফাঁস iQOO-র দুই নতুন 5G স্মার্টফোনের চিপসেটের নাম

Avatar

Published on:

iQOO Z9 iQOO Z9x Launch Date

আইকোর হাই-পারফরম্যান্স Z-সিরিজের নতুন স্মার্টফোন নিয়ে বিগত কয়েকমাস ধরেই টেক জগতে জল্পনা চলছে। কোম্পানি ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, তারা আগামী 24 এপ্রিল চীনে এই লাইনআপের অধীনে iQOO Z9x, iQOO Z9 এবং iQOO Z9 Turbo লঞ্চ করতে চলেছে। তার আগে এখন গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ডেটাবেসে iQOO Z9x এবং iQOO Z9-কে দেখা গেছে। কি কি তথ্য উঠে এসেছে এই বেঞ্চমার্ক ডেটাবেস থেকে, আসুন দেখে নেওয়া যাক।

iQOO Z9 এবং iQOO Z9x হাজির হল Geekbench-এর প্ল্যাটফর্মে

V2361A মডেল নম্বর যুক্ত স্ট্যান্ডার্ড আইকো জেড9 ফোনটি গিকবেঞ্চ 6-এর বেঞ্চমার্ক পরীক্ষার সিঙ্গেল-কোর রাউন্ডে 1,202 পয়েন্ট এবং মাল্টি-কোর রাউন্ডে 3,219 পয়েন্ট অর্জন করেছে। গিকবেঞ্চ লিস্টিং থেকে আরও জানা গেছে যে, এতে কোডনেম ক্রো (Crow), 1+ 3+4 কোর কনফিগারেশন এবং অ্যাড্রেনো 720 জিপিইউ সহ একটি অক্টা-কোর প্রসেসর উপস্থিত রয়েছে। আর এই তথ্যগুলি নির্দেশ করে যে, কোয়ালকম স্ন্যাপড্রাগন 7 জেন 3 চিপসেট থাকবে এতে। ফোনটি 12 জিবি র‍্যাম সাপোর্ট করবে বলে উল্লেখ করা হয়েছে। যদিও আইকো অন্যান্য মেমরি কনফিগারেশনেও ডিভাইসটিকে লঞ্চ করতে পারে।

অন্যদিকে, V2353A মডেল নম্বর সহ আইকো জেড9এক্স ফোনটি গিকবেঞ্চ ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এটি সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে 934 এবং 2,805 পয়েন্ট স্কোর করতে সক্ষম হয়েছে। লিস্টিং অনুসারে, আসন্ন হ্যান্ডসেটটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যার কোডনেম প্যারট (Parrot) এবং এতে একটি 4+4 কোর কনফিগারেশন এবং অ্যাড্রেনো 710 জিপিইউ রয়েছে৷

গিকবেঞ্চ প্রদত্ত তথ্যগুলি নির্দেশ করছে যে, iQOO Z9x ফোনটি Qualcomm Snapdragon 6 Gen 1 প্রসেসর দ্বারা চালিত হবে। এছাড়াও, বেঞ্চমার্ক 12 জিবি র‍্যামের উপস্থিতি প্রকাশ করেছে৷ তবে 12 জিবি মেমরি ছাড়াও আরও ভ্যারিয়েন্ট লঞ্চ হবে বলে আশা করা যায়। সমস্ত iQOO Z9 সিরিজের স্মার্টফোন অ্যান্ড্রয়েড 14-এর ওপর ভিত্তি করে অরিজিনওএস কাস্টম স্কিনে রান করবে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥