স্পেসের চিন্তা করতে হবে না, যত খুশি রাখুন গান-ছবি-ভিডিয়ো, iQOO-র নয়া ফোনে চমক

Published on:

iQOO Z9 Series Launch Date

আইকো সম্প্রতি ঘোষণা করেছে যে তারা বহু প্রতীক্ষিত iQOO Z9 স্মার্টফোন সিরিজটি আগামী 24 এপ্রিল চীনা বাজারে উন্মোচন করবে। বিগত কয়েক সপ্তাহে, চীনের 3C (CCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মের ডেটাবেসে প্রচুর ভিভো ফোনকে দেখা গেছে। আর এখন একটি সূত্র থেকে জানা গেছে যে, সম্প্রতি 3C-এর অনুমোদন প্রাপ্ত কিছু ভিভো ডিভাইস বাজারে iQOO Z9x, Z9 এবং Z9 Turbo হিসাবে আত্মপ্রকাশ করবে। স্মার্টফোন তিনটির মেমরি কনফিগারেশনও প্রকাশ্যে এসেছে।

ফাঁস হল iQOO Z9 সিরিজের কনফিগারেশন

রিপোর্টে বলা হয়েছে যে, Vivo V2352A মডেল নম্বর সহ যে ফোনটি গত মার্চ মাসে চায়না কম্পালসারি সার্টিফিকেশন কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত হয়েছিল, সেটি চীনা বাজারে আইকো জেড9 টার্বো হিসাবে আত্মপ্রকাশ করবে৷ এখনও পর্যন্ত, ব্র্যান্ড নিশ্চিত করেছে যে, ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 8এস জেন 3 চিপসেট ব্যবহৃত হবে। এতে 6,000 এমএএইচ ব্যাটারি, উন্নত গ্রাফিক্সের জন্য ডেডিকেটেড চিপ এবং 6K ভিসি কুলিং ইউনিট থাকবে৷

গতকাল, গিকবেঞ্চ (Geekbench)-এ ফোনটি 16 জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড 14 ওএস সহ দেখা গেছে। 3C সার্টিফিকেশন প্রকাশ করেছে যে, এটি 80 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। নতুন রিপোর্টে অনুযায়ী, আইকো জেড9 টার্বো দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – 16 জিবি র‍্যাম + 256 জিবি স্টোরেজ এবং 16 জিবি র‍্যাম + 512 জিবি স্টোরেজ।

শোনা যাচ্ছে যে, iQOO Z9-এ Qualcomm Snapdragon 7 Gen 3 প্রসেসর থাকবে। নতুন রিপোর্টে বলা হয়েছে যে, এটি V2361A মডেল নম্বর বহন করে। সম্প্রতি, 3C সার্টিফিকেশন প্ল্যাটফর্মে 80 ওয়াট ফাস্ট চার্জার সহ ডিভাইসটিকে দেখা গেছে। এই ফোনটির V2361GA মডেল নম্বর সহ একটি ভ্যারিয়েন্টও রয়েছে এবং এটিও 80 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। তবে চূড়ান্ত বাণিজ্যিক নামটি এখনও জানা যায়নি। সাম্প্রতিক সূত্রটি প্রকাশ করেছে যে, iQOO Z9 দুটি স্টোরেজ অপশনে লঞ্চ হবে – 12 জিবি র‍্যাম + 256 জিবি স্টোরেজ এবং 12 জিবি র‍্যাম + 512 জিবি স্টোরেজ।

রিপোর্ট অনুযায়ী, Qualcomm Snapdragon 6 Gen 1 প্রসেসর-চালিত iQOO Z9x ফোনটির মডেল নম্বর হল V2353A। সম্প্রতি, ডিভাইসটি 3C সার্টিফিকেশন লাভ করেছে এবং জানা গেছে যে এটি 44 ওয়াট ফাস্ট চার্জারের সাথে আসবে। একই সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকে V2353DA মডেল নম্বর এবং একই চার্জার সহ হ্যান্ডসেটটির একটি ভ্যারিয়েন্টও অনুমোদন লাভ করেছে। এটিরও বাণিজ্যিক নাম এখনও জানা যায়নি। তবে iQOO Z9x ফোনটি 8 জিবি র‍্যাম + 256 জিবি স্টোরেজ এবং 12 জিবি র‍্যাম + 256 জিবি স্টোরেজ- এই দুই বিকল্পে বাজারে আসবে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥