বাহুবলী ব্যাটারির সঙ্গে ঝক্কাস ক্যামেরা, চীনে লঞ্চের আগেই ফাঁস iQOO Z9 সিরিজের সমস্ত ফিচার্স

Avatar

Published on:

iqoo-z9x-z9-turbo-series-launch-april-24-specifications-report

ভিভোর অধীনস্থ জনপ্রিয় স্মার্টফোন ব্র‍্যান্ড আইকো তাদের নতুন হাই-পারফরম্যান্স iQOO Z9 স্মার্টফোন সিরিজ আগামী 24 এপ্রিল চীনে লঞ্চ করতে চলেছে। এই সিরিজে তিনটি মডেল আসবে বলে মনে করা হচ্ছে – iQOO Z9, iQOO Z9x এবং iQOO Z9 Turbo। লঞ্চের আগে এখন ফোনগুলির ক্যামেরা থেকে শুরু করে ডিসপ্লে, চার্জিং স্পিড সহ প্রচুর তথ্য প্রকাশ্যে এসেছে।

iQOO Z9, iQOO Z9x, iQOO Z9 Turbo-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার ঈশান আগরওয়াল 91মোবাইলস-এর সঙ্গে যৌথ ভাবে জেড9 সিরিজের স্পেসিফিকেশনগুলি সামনে এনেছেন। প্রথমেই আশা যাক লোয়ার-এন্ড আইকো জেড9এক্স প্রসঙ্গে। এতে 120 হার্টজ রিফ্রেশ রেট সহ 6.72 ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 6 জেন 1 প্রসেসর এবং 50 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেম সহ একটি বাজেট-ফ্রেন্ডলি অপশন হিসাবে বাজারে আসবে৷ জেড9এক্স 3.5 মিলিমিটারের হেডফোন জ্যাক, 44 ওয়াট চার্জিং ও সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করতে পারে।

এই মডেলটির ওপরে অবস্থান করবে স্ট্যান্ডার্ড আইকো জেড9, যা 144 হার্টজ রিফ্রেশ রেট সহ 6.78 ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্যানেল সহ আসবে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন 7 জেন 3 প্রসেসর যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। ফটোগ্রাফির জন্য, আইকো জেড9-এর রিয়ার প্যানেলে 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি 2 মেগাপিক্সেলের পোর্ট্রেট ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে। এতে এলপিডিডিআর4এক্স র‍্যাম এবং ইউএফএস 2.2 স্টোরেজ সাপোর্ট মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য, স্ট্যান্ডার্ড আইকো জেড9 এবং আইকো জেড9 টার্বো – উভয় মডেলই দ্রুত 80 ওয়াট চার্জিং এবং আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসবে।

লাইনআপের শীর্ষে রয়েছে iQOO Z9 Turbo, যা Qualcomm-এর লেটেস্ট Snapdragon 8s Gen 3 প্রসেসরে চলবে, যা দ্রুততম এলপিডিডিআর5এক্স র‍্যাম এবং ইউএফএস 4.0 স্টোরেজের সাথে যুক্ত থাকবে। ফটোগ্রাফির জন্য, এই ফোনেও 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে, তবে সেকেন্ডারি পোর্ট্রেট সেন্সরের বদলে একটি 8 মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স সহ এর ক্যামেরা সিস্টেমটি সামান্য আপগ্রেড পাবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, iQOO Z9 সিরিজের তিনটি ফোনেই বিশাল 6,000 এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। সঙ্গে অ্যান্ড্রয়েড 14 ওএস প্রি-ইনস্টলড থাকবে।

সঙ্গে থাকুন ➥