Xiaomi-র ফোন দিয়ে ভাঙা যাচ্ছে বাদাম, গাঁথা যাচ্ছে পেরেকও! নেটমাধ্যমে ভাইরাল অবাক করা ভিডিও

Published on:

Xiaomi 14 Pro like a Hammer

গত মাসের শেষ দিকে নিজের দেশীয় বাজার চীনে লেটেস্ট Xiaomi 14 স্মার্টফোন সিরিজ লঞ্চ করেছে বিগত এক দশক ধরে বাজার কাঁপানো কোম্পানি Xiaomi। এই নতুন লাইনআপের অধীনে আসা ভ্যানিলা Xiaomi 14 এবং প্রিমিয়াম Xiaomi 14 Pro – দুটি মডেলই প্রথম সেলে রেকর্ড হারে বিক্রি হয়েছে। তবে দেখা যাচ্ছে যে, স্টাইলিশ ডিজাইন এবং গাদাগুচ্ছের ফিচারযুক্ত Xiaomi 14 Pro ফোনটি এবার মার্কেটের পাশাপাশি নেটদুনিয়াতেও ব্যাপক হইচই ফেলেছে! আসলে Xiaomi তার নতুন Xiaomi 14 Pro ফোনের ক্ষেত্রে স্ট্যান্ডার্ড সংস্করণের পাশাপাশি একটি স্পেশ্যাল এডিশনও লঞ্চ করেছে যাতে টাইটানিয়াম অ্যালয় ফ্রেম আছে। আর এই বিশেষ ফোনটিরই ড্যুরাবিলিটি তথা বিল্ড কোয়ালিটি ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যা সবাইকে চমকে দিচ্ছে। এমনকি Xiaomi 14 Pro-র শক্তি প্রদর্শনের ভিডিও অনেককে Nokia-র কথা মনে করিয়ে দিতে পারে! ব্যাপারটা ঠিক কী? আসুন, তবে ভাইরাল ভিডিও সম্পর্কে জেনে নিই।

হাতুড়ির মতো শক্ত Xiaomi 14 Pro! ভাইরাল ভিডিও

শাওমি ১৪ প্রো সম্পর্কে কোম্পানি দাবি করেছে যে, নতুন ফোনের ডিসপ্লেতে থাকা ড্রাগন ক্রিস্টাল Dragon Crystal) প্রোটেক্টর গ্লাস অন্য যেকোনো ফোনের স্ক্রিন গ্লাসের চেয়ে বেশি শক্তিশালী। সেক্ষেত্রে এখন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার হচ্ছে, যাতে দেখা গেছে এক যুবক এই প্রিমিয়াম শাওমি ফোনটি হাতুড়ির মতো ব্যবহার করে পেরেক কাঠের মধ্যে গাঁথছেন। এমনকি তিনি শাওমি ১৪ প্রোর মাধ্যমে ওয়ালনাট ভেঙেও দেখিয়েছেন। সব দেখে শুনে স্বাভাবিকভাবেই নেটিজেনদের মধ্যে ফোনটির শক্তি নিয়ে চর্চা শুরু হয়েছে।

Xiaomi 14 Pro Special Edition-এর মূল্য, লভ্যতা

শাওমি ১৪ প্রোর দাম শুরু হচ্ছে ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৬,৯০০ টাকা) থেকে, যেখানে এর টপ-এন্ড স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনতে ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭৪,৩০০ টাকা) খরচ করতে হবে। তবে এই ভাইরাল ভিডিওতে দেখানো ফোনের টাইটানিয়াম স্পেশাল এডিশন মডেলের দাম রাখা হয়েছে ৬,৪৯৯ ইউয়ানই।

উল্লেখ্য, এই ফোন বর্তমানে চীনে কেনার জন্য উপলব্ধ হলেও, খুব শীঘ্রই ভারতের বাজারেও এটিকে লঞ্চ করা হবে।

Xiaomi 14 Pro Special Edition-এর স্পেসিফিকেশন

Xiaomi 14 Pro-তে ১২০ হার্টজ এলটিপিও রিফ্রেশ রেট ও ৩,০০০ নিটস পিক ব্রাইটনেসসহ ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ১২-বিট কার্ভড-এজ ২কে (2K) ডিসপ্লে রয়েছে। এর স্পেশাল এডিশন মডেলে ৯৯ শতাংশ অ্যারোস্পেস গ্রেড টাইটানিয়াম বডি এবং স্ক্রিনে ড্রাগন ক্রিস্টাল গ্লাস দেওয়া হয়েছে। পারফরম্যান্সের জন্য ফোনটিতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ (Qualcomm Snapdragon 8 Gen 3) প্রসেসর, যার সাথে ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ পাবেন। ডিভাইসটিতে হিট ডিসিপেশন সিস্টেম রয়েছে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য, এটি ১২০ ওয়াট ওয়্যার্ড, ৫০ ওয়াট ওয়্যারলেস এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্টসহ ৪,৮৮০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি বহন করবে। আবার সফ্টওয়্যার ফ্রন্টে এই শাওমি ফোনটি ব্র্যান্ড-নিউ অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক নতুন হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে চলবে। অডিওর ক্ষেত্রে, শাওমি ১৪ প্রো অফার করবে ডলবি অ্যাটমস ডুয়েল স্টেরিও স্পিকার ও ইনফ্রা সেন্সর।

আবার ফটোগ্রাফির জন্য, Xiaomi 14 Pro ফোনে লেইকা (Leica)-টিউনড ৫০ মেগাপিক্সেলের হান্টার ৯০০ প্রাইমারী সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সরসহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। সাথে আছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

সঙ্গে থাকুন ➥