Lava Yuva Pro: ৮ হাজার টাকার কমে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, বহু চমক সহ বাজারে এল নতুন লাভা ফোন

Published on:

Lava Yuva Pro Launched in India

Lava একপ্রকার নিঃশব্দে ভারতের বাজারে Lava Yuva Pro নামের একটি নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোন লঞ্চ করলো। বিশেষত্ব হিসাবে এটি আকর্ষণীয় মিরার-লাইক ব্যাক প্যানেল ফিনিশিং অফার করবে। আবার – ৬০ হার্টজ রিফ্রেশ রেটের একটি HD+ ওয়াটারড্রপ নচ ডিসপ্লে প্যানেল, ১৩-মেগাপিক্সেল মুখ্য সেন্সর যুক্তি ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, এবং ৫,০০০ এমএএইচের বড় ব্যাটারির মতো ফিচারও বিদ্যমান থাকছে ডিভাইসটিতে। এছাড়া, ৮,০০০ টাকার প্রাইজ সেগমেন্টের অধীনে আত্মপ্রকাশ করা সত্ত্বেও এই হ্যান্ডসেটে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে। চলুন Lava Yuva Pro স্মার্টফোনের দাম, প্রাপ্যতা ও স্পেসিফিকেশন সম্পর্কিত যাবতীয় তথ্যাদি বিশদে জেনে নেওয়া যাক।

ভারতে লাভা ইউভা প্রো -এর দাম ও লভ্যতা (Lava Yuva Pro Price and Availability in India)

ভারতে লাভা ইউভা প্রো স্মার্টফোনের দাম ৭,৭৯৯ টাকা রাখা হয়েছে। আর লভ্যতার কথা বললে, আলোচ্য মডেলটিকে ইতিমধ্যেই লাভা ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে – মেটালিক ব্ল্যাক, মেটালিক ব্লু এবং মেটালিক গ্রে এই তিনটি কালার ভ্যারিয়েন্টের সাথে কেনার জন্য তালিকাভুক্ত করা হয়েছে।

লাভা ইউভা প্রো -এর স্পেসিফিকেশন (Lava Yuva Pro specifications)

লাভা ইউভা প্রো স্মার্টফোনে একটি ৬.৫১৭-ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ২০:৯ এসপেক্ট রেশিও এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। পারফরম্যান্সের জন্য এতে একটি নামবিহীন মিডিয়াটেক চিপসেট ব্যবহার করা হয়েছে। উক্ত হ্যান্ডসেটটি ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি নেটিভ স্টোরেজ অফার করে। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি আরো বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে ডিভাইসে অ্যান্ড্রয়েড ১২ প্রি-ইনস্টল করা আছে। তবে যেহেতু এটি একটি এন্ট্রি-লেভেল হ্যান্ডসেট, সেহেতু এটি অ্যান্ড্রয়েড গো সংস্করণ দ্বারা চালিত হবে বলে মনে করা হচ্ছে। যদিও লাভা ইন্ডিয়ার ওয়েবসাইটে ফোনটির অফিসিয়াল লিস্টিংয়ে এই সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি, তাই নিশ্চিত ভাবে এখুনি কিছু বলা যাচ্ছে না।

ফটোগ্রাফির জন্য, Lava Yuva Pro ফোনের রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং দুটি অক্সিলিয়ারি লেন্স। অন্যদিকে, সেলফি এবং ভিডিও কলের জন্য এতে একটি ৮-মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এটি হল সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যুক্ত ৮,০০০ টাকার প্রাইজ সেগমেন্টের অধীনে আসা গুটিকয়েক ফোনগুলির মধ্যে একটি। একই সাথে, এই হ্যান্ডসেটটি ফেস আনলক ফিচারও সমর্থন করে।

কানেক্টিভিটির জন্য এই ফোনে – 4G VoLTE, ওটাই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.০, ডুয়াল সিম স্লট, জিপিএস এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক৷ পাওয়ার ব্যাকআপের জন্য Lava Yuva Pro -তে একটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। লাভার দাবি অনুসারে, একক চার্জে এটি ৩৭ ঘন্টা পর্যন্ত ৪জি টকটাইম এবং ৩২০ ঘন্টা স্ট্যান্ডবাই টাইম অফার করতে সক্ষম। এর পরিমাপ ১৬৪.৪x৭৫.৮x৮.৯ মিমি এবং ওজন প্রায় ১৯১ গ্রাম।

সঙ্গে থাকুন ➥