Lenovo কোম্পানির AI প্রযুক্তির সঙ্গে দুর্ধর্ষ ফোন আনছে Motorola, থাকবে 120W চার্জিং সাপোর্ট

Published on:

Moto X50 Ultra Launch Date

Motorola Edge 50 Ultra স্মার্টফোনটি গত এপ্রিলের মাঝামাঝিতে গ্লোবাল মার্কেটে পা রেখেছে। যথারীতি, ডিভাইসটি খুব শীঘ্রই চীনের বাজারে Moto X50 Ultra নামে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। এটি তার গ্লোবাল ভ্যারিয়েন্টের তুলনায় কিছু ভিন্ন স্পেসিফিকেশনও অফার করবে বলে শোনা যাচ্ছে। লেনোভো (Lenovo) অধীনস্থ ব্র্যান্ডটি ইতিমধ্যেই আসন্ন ফোনটির দুটি প্রধান বৈশিষ্ট্য প্রকাশ করেছে। আর এখন, Moto X50 Ultra চীনের 3C (CCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যা থেকে এর চার্জিং স্পিড সম্পর্কে জানা গেছে। আসুন সার্টিফিকেশন লিস্টিং থেকে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

Moto X50 Ultra কে দেখা গেল 3C সার্টিফিকেশন প্ল্যাটফর্মে

মোটো এক্স৫০ আল্ট্রা XT2401-2 মডেল নম্বর সহ চায়না কম্পালসারি সার্টিফিকেশন প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। এই সার্টিফিকেশন লিস্টিংটি প্রকাশ করেছে যে, এই ফোনে ১২৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এটি গত মাসে লঞ্চ হওয়া গ্লোবাল এজ৫০ আল্ট্রার মতোই। তবে ৩সি প্ল্যাটফর্ম থেকে এক্স৫০ আল্ট্রার সম্পর্কে কোনও অতিরিক্ত তথ্য জানা যায়নি।

ইতিমধ্যেই, মোটো এক্স৫০ আল্ট্রা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসরে চলবে বলে নিশ্চিত করা হয়েছে। এর আগে, লেনোভোর সাব-ব্র্যান্ডটি তাদের এই স্মার্টফোনের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) নির্ভর ফিচারগুলিকে টিজ করেছে। এটি লেনোভোর এআই পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট এবং পারফরম্যান্স ও ক্যামেরা সহ অন্যান্য আরও ক্ষেত্রের জন্য এআই ক্ষমতার সাথে আসতে পারে। মোটো এক্স৫০ আল্ট্রা এমাসে চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। চীনের মডেলটি গ্লোবাল মার্কেটে উপলব্ধ এজ৫০ আল্ট্রার তুলনায় কিছু ভিন্ন স্পেসিফিকেশন অফার করে কিনা, সেটাই এখন দেখার।

প্রসঙ্গত, Motorola Edge 50 Ultra-এ রয়েছে ১.৫কে রেজোলিউশন, ২,৫০০ নিট পিক ব্রাইটনেস এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির কার্ভড পি-ওলেড (POLED) ডিসপ্লে। এটি ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ১ টিবি স্টোরেজ অফার করে। স্মার্টফোনটিতে ১২৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস এবং ১০ ওয়াট ওয়্যারলেস পাওয়ার শেয়ারিংয়ের সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ফটোগ্রাফির জন্য, Motorola Edge 50 Ultra ফোনের রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করছে৷

সঙ্গে থাকুন ➥