ডিসপ্লে, ক্যামেরা, ব্যাটারি নিয়ে কথা হবে না, Motorola Edge 40 Neo ও Moto G84 5G শীঘ্রই বাজারে আসছে

Avatar

Published on:

Motorola Moto edge 40 neo moto g84 5g uae tdra certification hint launch soon specifications surface online

কয়েকদিন ধরে শোনা যাচ্ছিল Motorola একাধিক নতুন স্মার্টফোনের উপর কাজ করছে। আসন্ন মডেলগুলি – Moto Edge 40 Neo এবং Moto G84 5G নামে বাজারে আসবে। তবে এতদিন এগুলির লঞ্চ সম্পর্কিত কোনো তথ্য সামনে আসছিল না। কিন্তু এখন মনে হচ্ছে এই দুটি ডিভাইস খুব শীঘ্রই লঞ্চের মুখ দেখতে পারে। কেননা বিগত কয়েক দিন ধরে আলোচ্য দুটি স্মার্টফোনের স্পেসিফিকেশন সম্পর্কিত নানাবিধ তথ্য অনলাইনে ফাঁস হচ্ছে। আর আজ Moto Edge 40 Neo এবং Moto G84 5G -কে সংযুক্ত আরব আমিরাত (UAE) -এর ‘টেলিকমিউনিকেশনস অ্যান্ড ডিজিটাল গভর্নমেন্ট রেগুলেটরি অথরিটি’ (TDRA) সার্টিফিকেশন সাইট থেকে ছাড়পত্র পেয়েছে। আলোচ্য সাইটের লিস্টিং নিশ্চিত করেছে যে, উভয় ফোনই 5G কানেক্টিভিটি অফার করবে।

যদিও TDRA প্ল্যাটফর্ম থেকে আর কোনো তথ্য সামনে আসেনি। তবে পূর্ববর্তী কয়েকটি লিকে হ্যান্ডসেটগুলির বেশ কয়েকটি সম্ভাব্য ফিচার জানা গেছে। চলুন সেগুলি জেনে নেওয়া যাক…

Motorola Edge 40 Neo এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

মোটোরোলা এজ ৪০ নিও স্মার্টফোনকে এজ ৪০ (Edge 40) এবং এজ ৪০ প্রো (Edge 40 Pro) মডেলের উত্তরসূরি তথা ‘লাইট’ ভার্সন হিসাবে নিয়ে আসা হবে। সাম্প্রতিক কয়েকটি লিক অনুসারে, আলোচ্য মডেলে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৫৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস pOLED ডিসপ্লে থাকবে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৫০ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে। ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, মোটোরোলা ব্র্যান্ডের এই আসন্ন মডেলে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য মিলবে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোন ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি এবং IP68 রেটিং সহ আসবে।

দামের কথা বললে, Motorola Edge 40 Neo স্মার্টফোনকে ব্ল্যাক বিউটি শেড কালার বিকল্পের সাথে ৩৯৯ ইউরো মূল্যে লঞ্চ করা হতে পারে। অর্থাৎ ভারতের বাজারে এর দাম ৩৬,০০০ টাকার আশেপাশে থাকবে। তদুপরি উক্ত হ্যান্ডসেটকে আগামী ১৫ই সেপ্টেম্বর লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

Moto G84 5G এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

মোটোরোলা জি৮৪ ৫জি স্মার্টফোনের ফিচার বা দাম সম্পর্কে বিশেষ কোনো তথ্য জোগাড় করা সম্ভব হয়নি। তবে ডেনমার্কের ওয়েবসাইটের লিস্টিং নিশ্চিত করেছে যে, আলোচ্য মডেলটি ৪ জিবি / ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি মেমরি সহ পাওয়া যাবে। যার মধ্যে বেস ভ্যারিয়েন্টকে চারটি কালার অপশনে নিয়ে আসা হবে, যথা – করোনেট, আউটার স্পেস, অ্যামরোসিয়া এবং ব্যালাড ব্লু। আর টপ-এন্ড স্টোরেজ ভ্যারিয়েন্টটিকে – ব্যালাড ব্লু এবং আউটার স্পেস কালার বিকল্পের সাথে লঞ্চ করা হবে।

সঙ্গে থাকুন ➥