নতুন আপডেট ইন্সটল করতেই ফোন রিকভারি মেনুতে আটকে থাকছে, Nokia-তে অদ্ভুত সমস্যা

Published on:

Nokia 8.3 users faces issues

২০২০ সালের মার্চ মাসে লঞ্চ হয়েছিল Nokia 8.3 করেছিল। স্মার্টফোনটি তার আকর্ষণীয় ফিচার্সের জন্য বেশ ভাল রিভিউ পেয়েছিল। তিন বছরের পুরনো এই হ্যান্ডসেট এখনও অনেকেই ব্যবহার করেন। আর তাদের জন্য নোকিয়া একটি নতুন আপডেট রোলআউট করেছে। তবে সেটি রিলিজ হতেই শুরু হয়েছে বিপত্তি। নয়া ওএস আপডেটের পর ফোনটিকে রিবুট করলে, তা ফাস্টবুট (Fastboot) স্ক্রিনে আটকে যাচ্ছে বলে অভিযোগ করা হচ্ছে।

Nokia 8.3-এ দেখা গেল নতুন আপডেট জনিত সমস্যা

নতুন আপডেটের পর নোকিয়া ৮.৩ ফোনে রিকভারি মেনুতে আটকে যাওয়ার একটি সমস্যা দেখা দিয়েছে৷ জানা গিয়েছে, নোকিয়া ফোনটির কিছু ব্যবহারকারী হঠাৎ করে নতুন অপারেটিং সিস্টেম আপডেট পেয়েছেন৷ তারপর রিবুট করতেই ফাস্টবুট স্ক্রিনে ফোন আটকে যাচ্ছে। বলা হচ্ছে যে বুটলোডার আনলক করলে এই সমস্যাটি সমাধান হবে। যেহেতু এরপরেও রিকভারি করা সম্ভব, তাই ইউজারকে এক্সডিএ ডেভলপারসের সাইটে উপলব্ধ বুটলোডার আনলক নির্দেশিকাটি অনুসরণ করতে হবে। যদি, ব্যাবহারকারী ইতিমধ্যেই বুটলোডার আনলক করে থাকেন, তাহলে তিনি ওএসে বুট করতে সক্ষম হবেন। সেখানে তিনি লেটেস্ট আপডেটটি দেখতে সক্ষম হবেন।

বুটলোডার আনলক নির্দেশিকাটি অনুসরণ করার আগে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে –

১. “রিকভারি মোড” নির্বাচন করতে ভলিউম কী ব্যবহার করতে হবে, এন্টার করার জন্য পাওয়ার কী।

২. স্ক্রিনে যখন অ্যান্ড্রয়েড রোবটটিকে মাটিতে পড়ে থাকতে দেখা যাবে, পাওয়ার বাটন চেপে রাখতে হবে এবং একবার ভলিউম আপ কী প্রেস করতে হবে। তারপর রিকভারি স্ক্রিনটি পাওয়া যাবে।

৩. এই প্যাকেজটি ডাউনলোড করতে হবে https://android.googleapis.com/packages/ota-api/package/627142c637bf373410e6b8911aeb9b2e65bd5969.zip

৪. এডিবি থেকে অ্যাপ্লাই আপডেট Apply Update নির্বাচন করতে হবে, তারপর এডিবি কমান্ড দিয়ে সাইডলোড করতে হবে।

৫. একবার সাইডলোড প্রক্রিয়া শেষ হলে, “রিবুট টু বুটলোডার” নির্বাচন করতে হবে, তারপর বুটলোডার আনলক করার নির্দেশিকাটি অনুসরণ করতে হবে।

Nokia 8.3-এর স্পেসিফিকেশন

২০২০ সালে লঞ্চ হওয়া Nokia 8.3-তে ৬.৮১ ইঞ্চির এপিআই এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ১,০৮০ × ২,৪০০ পিক্সেলের রেজোলিউশন অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর দ্বারা চালিত। এতে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যায়। ফটোগ্রাফির জন্য, Nokia 8.3-এর কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে।

ফোনের সামনে একটি ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Nokia 8.3-তে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১৮ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এই নোকিয়া ফোনে নিরপত্তার জন্য, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে।

সঙ্গে থাকুন ➥