Nothing এর দ্বিতীয় স্মার্টফোন কবে বাজারে আসছে? ফ্যানদের উদ্দেশ্যে যা বললেন সংস্থা

Published on:

Nothing Phone 2 Not Launching Soon

ওয়ানপ্লাস (OnePlus)-এর সহ-প্রতিষ্ঠাতা কার্ল পেই-এর লন্ডন-ভিত্তিক স্টার্টআপ নাথিং (Nothing) তাদের প্রথম হ্যান্ডসেট, Nothing Phone (1) চলতি বছরের জুলাই মাসে বিশ্ববাজারে লঞ্চ করেছে৷ স্মার্টফোন ব্র্যান্ডগুলি সাধারণত প্রধান বাজারগুলিতে প্রতি ছয় মাসে নতুন মডেল লঞ্চ করে থাকে। তবে সাম্প্রতিক একটি টুইটে, কার্ল পেই জানিয়েছেন যে, Nothing Phone (2) খুব শীঘ্রই বাজারে লঞ্চ হচ্ছে না। তিনি একটি সংবাদ প্রতিষ্ঠানকে সাক্ষাৎকার দেওয়ার সময় কোম্পানির পরিকল্পনা সম্পর্কে আরও কিছু তথ্য শেয়ার করেছেন। চলুন এগুলি সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Nothing Phone (2) খুব শীঘ্রই আসছে না বাজারে

সিএনবিসি-এর সাথে একটি সাক্ষাৎকারে কার্ল পেই প্রকাশ করেছেন যে, নাথিং এখন মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা করছে। তিনি ভবিষ্যতে মার্কিন বাজারে একটি নতুন ফোন লঞ্চ করার বিষয়ে আমেরিকান ক্যারিয়ারগুলির সাথে প্রাথমিক আলোচনার পর্যায়ে রয়েছেন বলেও জানা গেছে। পেই বলেন যে, মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের স্মার্টফোন লঞ্চ না করার কারণ হল, সমস্ত ক্যারিয়ার এবং তাদের ইউনিক কাস্টমাইজেশনগুলিকে সাপোর্ট করার জন্য কোম্পানির অনেক অতিরিক্ত প্রযুক্তিগত সহায়তার প্রয়োজন, যা তাদের অ্যান্ড্রয়েডের ওপর তৈরি করতে হয়। এর জন্য তারা এতদিন প্রস্তুত ছিল না। তবে তিনি বলেছেন যে, বর্তমানে কোম্পানি মার্কিন যুক্তরাষ্ট্রে কিছু ক্যারিয়ারের সাথে আলোচনা করছে যাতে ভবিষ্যতে সেদেশে একটি ডিভাইস লঞ্চ করা যায়।

জানিয়ে রাখি, ২০২১ সালে নাথিং ২০ মিলিয়ন ডলার আয় করতে সমর্থ হয়েছিল, যা ভারতীয় মুদ্রায় হয় ১৬৪,৮৫,৭২,০০০ টাকা। এবছর কোম্পানির লক্ষ্য ছিল ২৫০ মিলিয়ন ডলার লাভ করে আয়কে দশগুণ বৃদ্ধি করা। তবে, কোম্পানিটি এখনও মুনাফার মুখ দেখেনি। পেই বলেছেন, এখন তাদের লক্ষ্য হল ২০২৪ সালে লাভজনক অবস্থায় পৌঁছানো। আর বৈদেশিক মুদ্রা বিনিময়ের কারণে চলতি বছরে কোম্পানির পক্ষে আয় করা আরও কঠিন হয়ে পড়েছে। তাদের প্রচুর কস্ট অফ গুড সোল্ড (COGS) মার্কিন ডলার (USD)-এ পরিশোধ করতে হয়েছে, কিন্তু তারা পাউন্ড, ইউরো, ভারতীয় মুদ্রায় অর্থ উপার্জন করেছে, তাই সবকিছুই ইউএসডি (USD)-এর বিপরীতে অবমূল্যায়িত হয়েছে।

উল্লেখ্যযোগ্যভাবে, মার্কিন যুক্তরাষ্ট্রে নাথিং বিখ্যাত টেক জায়ান্ট অ্যাপল (Apple)-এর প্রতিদ্বন্দ্বী হওয়ার আশা করে। তবে, এটা কোনও সহজ কাজ হবে না, কেননা বর্তমানে মার্কিন বাজারে অ্যাপলের একটি খুব শক্তিশালী দখল আছে। কার্ল পেই জানিয়েছেন, কোম্পানি অ্যান্ড্রয়েড ১৩ আপডেটকে সামনে রেখে Nothing Phone (1)-এর ওপর আরও ফোকাস করতে চায়। প্রসঙ্গত, নাথিং তাদের প্রথম হ্যান্ডসেটের জন্য অ্যান্ড্রয়েড ১৩-এর একটি ক্লোজ বিটা সংস্করণ প্রকাশ করেছে। ওপেন বিটা এই মাসের শেষের দিকে আসবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥