এবার ভারতে আসছে OnePlus 12, ওয়্যারলেস চার্জিং ও দুর্দান্ত ক্যামেরা সহ পাবেন ওলেড ডিসপ্লে

Published on:

OnePlus 12 India & Global Launch Date

গতকাল অর্থাৎ ৫ই ডিসেম্বর OnePlus চীনে একটি ইভেন্টে নয়া OnePlus 12 5G স্মার্টফোনের ঘোষণা করেছিল। এই লঞ্চ ইভেন্ট চলাকালীন সংস্থাটি তাদের আরো বেশকয়েকটি আপকামিং স্মার্টফোনের তালিকা নিশ্চিত করে। এই তালিকায় সামিল আছে OnePlus 12 5G এর গ্লোবাল ভ্যারিয়েন্টের। জানা গেছে, এই স্মার্টফোনটি ২০২৪ সালের প্রথম কোয়ার্টারে বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করবে।

এই বিষয়ে সুপরিচিত টিপস্টার ম্যাক্স জাম্বর (Max Jambor) দাবি করেছেন, ওয়ানপ্লাস হয়তো তাদের এই আপকামিং ফ্ল্যাগশিপ ফোনের জন্য গ্লোবাল লঞ্চ ইভেন্টটি ভারতে আয়োজন করার পরিকল্পনা করছে। জানিয়ে রাখি, পূর্বসূরি ওয়ানপ্লাস ১১ ৫জি (OnePlus 11 5G) এবং ওয়ানপ্লাস ১১আর ৫জি (OnePlus 11R 5G) মডেল দুটির গ্লোবাল ভ্যারিয়েন্টের লঞ্চ ইভেন্টও ভারতেই আয়োজিত হয়েছিল।

ওয়ানপ্লাস ইন্ডিয়ার ওয়েবসাইট থেকে জানা গেছে, আসন্ন ওয়ানপ্লাস ১২ হ্যান্ডসেটের গ্লোবাল ভ্যারিয়েন্টটি চীনা সংস্করণের মতোই ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। আবার ডিভাইসটি হ্যাসেলব্লাডের সাথে অংশীদারিত্বে বিকশিত পেরিস্কোপ টেলিফোটো লেন্সের সাথে আসবে বলেও উল্লেখ আছে ওয়েবসাইটে।

প্রসঙ্গত, ওয়ানপ্লাস তাদের ১০তম বার্ষিকী উপলক্ষে শীঘ্রই আরো অনেক নতুন প্রোডাক্ট লঞ্চ করতে চলেছে বলে জানিয়েছে। ১৭ই ডিসেম্বর চীনে OnePlus Ace 3 স্মার্টফোন আত্মপ্রকাশ করবে। আবার OnePlus Ace 3 মডেলটি আন্তর্জাতিক বাজারে OnePlus 12R 5G নামে পা রাখবে বলে জানা যাচ্ছে।

এবার, OnePlus 12 স্মার্টফোনের ভারতীয় তথা গ্লোবাল সংস্করণটি কিরকম ফিচার অফার করতে পারে তার ধারণা নিতে চলুন এই মডেলের চীনা ভ্যারিয়েন্টের বিশেষত্বের উপর নজর বুলিয়ে নেওয়া যাক…

OnePlus 12 স্মার্টফোনের স্পেসিফিকেশন (চীনা ভ্যারিয়েন্ট)

ওয়ানপ্লাস ১২ ফোনে ৬.৮২ ইঞ্চির কোয়াড এইচডি প্লাস (৩,১৬৮ x ১,৪৪০ পিক্সেল) কার্ভড OLED ১০-বিট ডিসপ্লে প্যানেল রয়েছে। এই টাচস্ক্রিন – যা ৫১০ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১-১২০ হার্টজ রিফ্রেশ রেট (LTPO), ৪৫০০ নিট পিক ব্রাইটনেস লেভেল এবং ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য আলোচ্য ফ্ল্যাগশিপ মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর এবং অ্যাড্রেন ৭৫০ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এতে সর্বোচ্চ ২৪ জিবি LPDDR5X র‍্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত UFS 4.0 স্টোরেজ পাওয়া যাবে। এই ফোন অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ (ColorOS 14) কাস্টম স্কিন দ্বারা চালিত।

OnePlus 12 ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT-808 প্রাইমারি সেন্সর, OIS-সহায়ক ৩এক্স পেরিস্কোপ জুম লেন্স যুক্ত ৬৪ মেগাপিক্সেল OmniVision OV64B সেন্সর এবং অটোফোকাস সহ ৪৮ মেগাপিক্সেল Sony IMX581 আল্ট্রা-ওয়াইড লেন্স। এদিকে হ্যান্ডসেটের সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত। প্রতিট ক্যামেরাই হ্যাসেলব্লাড (Hasselblad) ইমেজ প্রসেসিং অফার করে।

কানেক্টিভিটি অপশন হিসাবে সামিল থাকছে – ডুয়েল সিম স্লট, 5G, 4G LTE, ওয়াই-ফাই ৭, ব্লুটুথ ৫.৪, জিএনএসএস, এনএফসি এবং ইউএসবি ৩.২ জেন১। আবার ডিভাইসটি ৯,১৪০ বর্গ মিমি ভিসি (ভেপার চেম্বার) কুলিং সিস্টেমের সাথে এসেছে, যা ৩৮,৫৪৭ বর্গ মিমি এরিয়া কভার করতে পারে। এছাড়া এতে – অ্যালার্ট স্লাইডার, আইআর ব্লাস্টার, এক্স-অ্যাক্সিস লিনিয়ার ভাইব্রেশন মোটর এবং ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেমও মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য OnePlus 12 স্মার্টফোনে ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। এটি পাওয়ার মেনেজমেন্ট চিপের সাথে এসেছে। IP65 রেটিং প্রাপ্ত এই ফোনের পরিমাপ ১৬৪.৩x৭৫.৮x৯.১৫ মিমি এবং ওজন ২২০ গ্রাম।

সঙ্গে থাকুন ➥