OnePlus 12 হবে সুপার ডুপার হিট, ভারতে লঞ্চের আগেই দাম সহ বৈশিষ্ট্য সামনে এল

Published on:

OnePlus 12 launch date India

OnePlus সম্প্রতি ঘোষণা করেছে যে, আগামী ২৩শে জানুয়ারী ভারতের বাজারে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ OnePlus 12 উন্মোচন করা হবে৷ এক্ষেত্রে উক্ত লাইনআপের জন্য একটি ডেডিকেটেড লঞ্চ ইভেন্টও আয়োজন করা হবে। এই ইভেন্ট চলাকালীন – OnePlus 12 এবং OnePlus 12R নামের দুটি নয়া হ্যান্ডসেট আত্মপ্রকাশ করবে৷ আজ অর্থাৎ আনুষ্ঠানিক লঞ্চের প্রায় তিন সপ্তাহ আগেই স্ট্যান্ডার্ড OnePlus 12 মডেলের জন্য একটি ল্যান্ডিং পেজ Amazon-এ লাইভ হয়েছে। এই মাইক্রোসাইটের লিস্টিং অনুসারে, আপকামিং এই ডিভাইসের ভারতীয় ভ্যারিয়েন্টের ডিজাইন এবং চার্জিং স্পেসিফিকেশন চীনা সংস্করণের অনুরূপ থাকবে।

অর্থাৎ OnePlus 12 স্মার্টফোন কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত হবে। এতে স্টোরেজ হিসাবে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি রম মিলবে। যদিও খবর পাওয়া যাচ্ছে সংস্থাটি তাদের এই নয়া হ্যান্ডসেটটি ভারতে ২৪ জিবি র‍্যাম + ১ টেরাবাইট স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথেও নিয়ে আসার পরিকল্পনা করছে।

আর OnePlus 12 স্মার্টফোনে ৪তম প্রজন্মের হ্যাসেলব্লাড (Hasselblad) ইঞ্জিনিয়ার্ড ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হবে। এই ক্যামেরাগুলি – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৩এক্স এবং OIS অপটিক্যাল জুম সহ ৬৪ মেগাপিক্সেল টেলিফটো লেন্স + ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স হতে পারে। আর সেলফি ক্যামেরার রেজোলিউশন ৩২ মেগাপিক্সেল হবে বলে জানা যাচ্ছে।

অ্যামাজনের লিস্টিং আরও নিশ্চিত করেছে যে, আপকামিং OnePlus 12 মডেলটির ভারতীয় সংস্করণ ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং ফিচার সাপোর্ট করবে, যার নাম দেওয়া হয়েছে এয়ারভুক (AIRVOOC)। এই ফোনে ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে। এই ব্যাটারি ১০০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিংও সাপোর্ট করবে।

ভারতে OnePlus 12 স্মার্টফোন সিরিজের সম্ভাব্য বিক্রয় মূল্য

OnePlus 12 ফোনের ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম চীনে ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫০,৬০০ টাকা) রাখা হয়েছে। জানিয়ে রাখি, পূর্বসূরি OnePlus 11 মডেলটি এদেশে ৫৬,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। ফলে যেহেতু উত্তরসূরিতে পূর্বসূরির তুলনায় একাধিক আপগ্রেডেড ফিচার উপস্থিত থাকবে, সেহেতু এর দাম প্রায় ৬০,০০০ টাকার কাছাকাছি রাখা হতে পারে।

অন্যদিকে OnePlus 12R স্মার্টফোনটি ভারতে ৫০,০০০ টাকা বা তার কম বিক্রয় মূল্যের সাথে আত্মপ্রকাশ করবে বলে দাবি করা হচ্ছে। এটি – কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট, ফ্ল্যাট OLED ডিসপ্লের সাথে আসবে বলা জানা যাচ্ছে।

OnePlus 12 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

  • ডিসপ্লে: ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ডলবি ভিশন প্রযুক্তি সমর্থিত ৬.৮২-ইঞ্চির ২কে কার্ভড AMOLED টাচস্ক্রিন।
  • প্রসেসর: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট।
  • সফ্টওয়্যার: অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ কাস্টম স্কিন।
  • মেমরি: ১২ জিবি/১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি/১ টেরাবাইট স্টোরেজ।
  • রিয়ার ক্যামেরা: OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৩এক্স অপটিক্যাল জুম সহ ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স + OIS সহ ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শুটার।
  • ফ্রন্ট ক্যামেরা: ৩২ মেগাপিক্সেলের সেলফি সেন্সর।
  • ব্যাটারি: ১০০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।
  • অন্যান্য বৈশিষ্ট্য: ডলবি অ্যাটমস সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম, NFC পোর্ট, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
সঙ্গে থাকুন ➥